সম্মেলনের ৬ মাস পর

পূর্ণাঙ্গ কমিটি পেল সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ!

প্রকাশিত: ৩:৪৭ পূর্বাহ্ণ , ১০ সেপ্টেম্বর ২০২৩, রবিবার , পোষ্ট করা হয়েছে 2 weeks আগে

সম্মেলনের ৬ মাস পর পূর্ণাঙ্গ কমিটি পেল সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। বাংলাদেশ আওয়ামী লীগ, কেন্দ্রীয় কমিটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শনিবার (৯ সেপ্টেম্বর) জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন।

অপেক্ষাকৃত কম সময়ে জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদিত হওয়ায় নেতাকর্মীরা উচ্ছ্বসিত ও আনন্দিত। যদিও বিগত কমিটি পূর্ণাঙ্গ হয় দীর্ঘ ১৮ মাস পর।

প্রসঙ্গত, চলতি বছরের ১১ ফেব্রুয়ারি সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলনে বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুটকে সভাপতি এবং জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নোমান বখত পলিনকে সাধারণ সম্পাদক করে জেলা আওয়ামী লীগের আংশিক কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এদিকে, গতকাল শনিবার নবীন-প্রবীণের সমন্বয়ে জেলা আওয়ামী লীগের অনুমোদিত পূর্ণাঙ্গ কমিটিতে ৩৯ জন নেতাকে সম্পাদকীয় পদ ও ৩৬ জনকে সদস্য পদে মনোনীত করা হয়েছে। এছাড়াও আওয়ামী লীগের ১১জন প্রবীণ নেতাকে উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে।

অনুমোদিত পূর্ণাঙ্গ কমিটির সভাপতি নূরুল হুদা মুকুট এবং সাধারণ সম্পাদক নোমান বখত পলিন। কমিটির অন্যান্য দায়িত্বপ্রাপ্তরা হলেন- সহ-সভাপতি মুহিবুর রহমান মানিক এমপি, অ্যাড. পীর মতিউর রহমান, ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, রেজাউল করিম শামীম, অ্যাড. আব্দুল করিম, নাদের বখত, আবুল কালাম চৌধুরী, করুণাসিন্ধু চৌধুরী বাবুল, অ্যাড. দিলীপ কুমার দাস, অ্যাড. চাঁন মিয়া, আজহারুল ইসলাম শিপার, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ চৌধুরী, হায়দার চৌধুরী লিটন, অ্যাড. নজরুল ইসলাম শেফু, সাংগঠনিক সম্পাদক শংকর চন্দ্র দাস, জিতেন্দ্র তালুকদার পিন্টু, আসাদুজ্জামান সেন্টু, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. আজাদুল ইসলাম রতন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান টিপু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সবুজ কান্তি দাস, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সীতেশ তালুকদার মঞ্জু, দপ্তর সম্পাদক অ্যাড. বিমান কান্তি রায়, ধর্ম বিষয়ক সম্পাদক মফিজুল হক মফিজ।

এছাড়া প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাড. কল্লোল তালুকদার চপল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাড. মাহমুদুল হাসান শাহীন, মহিলা বিষয়ক সম্পাদক নাসরিন সুলতানা দিপা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক অ্যাড. স্বপন রায় সপু, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অ্যাড. আমিনুর রশিদ রনক, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সৈয়দ মাসুম আহমদ, শ্রম সম্পাদক ফজলুল হক, সাংস্কৃতিক সম্পাদক আফতাব মিয়া, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. আবুল কালাম চৌধুরী, উপ-দপ্তর সম্পাদক নিজাম উদ্দিন এম.কম, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শুভ বণিক, কোষাধ্যক্ষ মুজিবুর রহমান তালুকদার।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে ৩৬ জন সদস্যের মধ্যে রয়েছেন- পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি, ড. জয়া সেনগুপ্তা এমপি, মোয়াজ্জেম হোসেন রতন এমপি, শামীমা আক্তার খানম এমপি, অ্যাড. নান্টু রায়, সৈয়দ আবুল কাশেম, হাজী আবুল কালাম, অ্যাড. খায়রুল কবির রুমেন, জুনেদ আহমদ, খায়রুল হুদা চপল, অ্যাড. রণজিত সরকার, সৈয়দ ফারুক আহমেদ, মো. সেলিম আহমেদ, আজমল হোসেন সজল, আল আমিন চৌধুরী, এমদাদ রেজা চৌধুরী, সৈকতুল ইসলাম সৈকত, অনুপম রায়, ব্যারিস্টার অনুকূল তালুকদার ডাল্টন, অমল কান্তি কর, আজাদ হোসেন, সজীব রঞ্জন দাস, এটিএম শাহিন রেজা, অজয় কান্তি তালুকদার দোলন, মাহতাবুল হাসান সমুজ, নায়েব আলী, মো. সাহারুল আলম, মাসুক আহমদ সরদার, কামরুল হুদা সচি, লিটন সরকার, সাজ্জাদ হোসেন নাহিদ, অ্যাড. গোলাম কিবরিয়া, আতিকুল ইসলাম আতিক, প্রদ্যোত কুমার তালুকদার ও শাহরিয়ার বিপ্লব।

পূর্ণাঙ্গ কমিটির উপদেষ্টা হিসেবে রয়েছেন- সিদ্দিক আহম্মেদ, অ্যাড. আফতাব উদ্দিন, অ্যাড. রইছ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আলী আমজাদ, অ্যাড. অবনী মোহন দাস, আব্দুস ছোবহান আখঞ্জী, মো. ইদ্রিস আলী বীর বিক্রম, কামরুজ্জামান দারা, জসিম উদ্দিন দিলীপ, করুণাসিন্ধু তালুকদার ও আলফাত উদ্দিন।

পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন বিষয়ে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন বলেন, নবীন-প্রবীণের সমন্বয়ে এই কমিটি দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের এই পূর্ণাঙ্গ কমিটি অত্যন্ত সুন্দর এবং শক্তিশালী হয়েছে। আমরা সকলে মিলে আওয়ামী লীগকে সুসংগঠিত করার কাজ করে যাব। রাজনৈতিক কর্মকা-ে রাজপথে সক্রিয় থাকার পাশাপাশি বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে আমরা বদ্ধপরিকর থাকবো।