• ভিডিও
  • ব্রাহ্মণবাড়িয়ার কসবায় একটি বিদ্যালয়ে নলকূপের গর্ত থেকে অনবরত বের হচ্ছে গ্যাস

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় একটি বিদ্যালয়ে নলকূপের গর্ত থেকে অনবরত বের হচ্ছে গ্যাস

প্রকাশিত: ১০:০৮ পূর্বাহ্ণ , ৭ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

ফারজানা রশিদ ঢালী কাসমি, কসবা প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার বায়েক ইউনিয়নের অষ্টজঙ্গল সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের একটি নলকূপের গর্ত থেকে কাঁদামাটি ও পানিসহ অনবরত গ্যাস বের হচ্ছে।

বুধবার সকাল ৮টায় ওই স্কুলে নলকূপ বসাতে গিয়ে এ ঘটনা ঘটে। এতে ওই এলাকার আশেপাশের লোকজন আতঙ্কিত হয়ে পড়েছে এবং এর কারণে বিদ্যালয়ের পাঠদান বন্ধ রয়েছে। এ খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বায়েব ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আল মামুন ভূঁইয়া জানান, দ্যিালয়ের পুরাতন টিওবয়েলটি কাজ না করায় সরকারিভাবে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে একটি টিওবয়েল বসানোর কাজ চলছিল। প্রায় ৫৫০ ফুট গভিরে বোরিং করার পর বালু ও পানির স্তর পাওয়া যায়। এরপর ফিল্টার পাইপ লাগানোর জন্য পাইপ উপরের দিকে তোলার সময় হঠাৎ করে বিকট শব্দে গ্যাস উঠতে থাকে।

তিনি আরো জানান, খবর পেয়ে বাপেক্সের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। তারা জানিয়েছেন, ৭২ ঘন্ট পর এটি এমনিতেই বন্ধ হয়ে যাবে।

এদিকে নলকূপ থেকে গ্যাস নির্গমনের দৃশ্য দেখতে বিদ্যালয়ের আশেপাশে ভীর জমায় এলাকার উৎসুক নারী-পুরুষ।

কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকা সহকারি কমিশনার (ভূমি) মো: জাহাঙ্গীর হোসেন জানান, বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

মন্তব্য লিখুন