দুই বছর পর চালু হলো বুটেক্সের নতুন ক্যাফেটেরিয়া

প্রকাশিত: ১০:৫৫ অপরাহ্ণ , ১৯ সেপ্টেম্বর ২০২৩, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 1 week আগে

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ে নবনির্মিত একাডেমিক ভবনের ক্যাফেটেরিয়া উদ্বোধন হয়। ভবনটিতে এর আগে একাডেমিক কার্যক্রম চালু থাকলেও ক্যাফেটেরিয়া চালু হলো দীর্ঘ দুই বছর পর।

একাডেমিক ভবনের ২য় তলায় ১০০১নং কক্ষে নতুন ক্যাফেটেরিয়া উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শাহ্ আলিমুজ্জামান। তাছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধানগণ, শিক্ষার্থী, অফিস ও শাখা প্রধানগণ।

আবেদিন ক্যাটারিংয়ের ম্যানেজিং ডিরেক্টর এবং বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের কর্মকর্তা জাহানারা খানমের কাছে দুই বছরের জন্য ক্যান্টিনের দায়িত্ব হস্তান্তর করা হয়।

জাহানারা খানম বলেন, ‘ক্যান্টিনে সব ধরনের বাঙালি এবং চাইনিজ খাবার থাকবে। শিক্ষার্থীদের কথা বিবেচনা করে মূল্য নির্ধারণ করা হয়েছে এবং স্বাস্থ্যসম্মত খাবার প্রদানের ব্যাপারে আমরা শতভাগ আশাবাদী।’

তিনি আরও বলেন, ‘নতুন ক্যান্টিনে ওয়েটার হিসেবে ১০ জন কর্মচারী কাজ করবে এবং যেকোনো অনিয়ম প্রতিরোধে নিয়মিত ক্যাফেটেরিয়া মনিটরিং করা হবে এবং অভিযোগ বক্স বসানো হবে।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শাহ আলিমুজ্জামান বলেন, একাডেমিক ভবনে নিরাপত্তার জন্য নতুন ভবনে রান্না না করে খাবার পুরনো ক্যাফেটেরিয়া থেকে রান্না করে আনা হবে। তিনি শিক্ষার্থীদের কথা বিবেচনা করে খাবারের মূল্য কম রাখার নির্দেশনা দেন।