মানুষ বড়ো কষ্টে – এাণ কি পাবে কর্মহীন দরিদ্ররা

প্রকাশিত: ৯:১৩ অপরাহ্ণ , ৬ এপ্রিল ২০২০, সোমবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে
ত্রাণ নিতে দাড়ানো মানুষের কিছু অংশ।

মোঃ তাসলিম উদ্দিনঃ দরিদ্রতা ইদানিং তুমি এক পণ্য তোমার অতি ব্যাবহারে অনেকেই ধন্য জয় হোক গরিবীর গরিব থাক আজীবন সম্মান পেতে বড়ো তোমাদের প্রয়োজন।তথ্য সুত্রে জানাযায়ঃ সারাবিশ্বে করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করেছে। এযাবৎ বিশ্বে প্রায় ১১ লাখ মানুষ আক্রান্ত হয়েছে এই প্রাণঘাতী করোনা ভাইরাসে।

এযাবৎ ৫৭ হাজার মানুষ মৃত্যুবরণ করেছে। আমাদের দেশ তুলনামূলকভাবে অনেক ভালো আছে। শ্রমজিবী কর্মহীন দরিদ্র মানুষদের জন্য সরকারের থেকে সরাইল উপজেলা প্রশাসন ও দু্র্যোগ ব্যবস্থাপনা শাখা, এ করোনা মহামারিতে উপজেলা নয়টি ইউনিয়নে তাদের মাঝে ত্রাণ বিতরণ শুরু করেছেন।নয়টি ইউনিয়নের চলছে দরিদ্রদের কর্মহীন মানুষদের নাম লিপিবদ্ধ করা। করোনায় কর্মহীন মানুষদের নাম টাকার মাধ্যমে যেন লিপিবদ্ধ না করা হয়। দাবি করেছেন এলাকার কর্মহীন হত দরিদ্র মানুষ। অভিযোগ রয়েছে পছন্দমতো লোকদেরকে নাম দিচ্ছেন জনপ্রতিনিধিরা। এদিকে জানাযায়, কর্মহীন দরিদ্র মানুষের মাঝে সঠিক বন্টন করতে সরকারের থেকে কড়া হুঁশিয়ারি ও সরকারের মহৎ উদ্দেশ্য রয়েছে। এাণ বন্টনে কোনরকম দুর্নীতি সরকার বরদাশত করবে না।

বর্তমান পরিস্থিতিতে ত্রাণ বিতরণে স্বজনপ্রীতি না হয় সেদিকে উপজেলা প্রশাসনের সুদৃষ্টি কামনা করে কর্মহীন শ্রমজীবী দরিদ্র মানুষ। আমাদের মনা রাখা উচিৎ,দরিদ্রতা আসে – দারিদ্র্য হল এমন একটি অর্থনৈতিক অবস্থা, যখন একজন মানুষের জীবনযাত্রার ন্যূনতম মান অর্জন এবং সামান্য আয়ের ফলে জীবনধারণের অপরিহার্য দ্রব্যাদি ক্রয় করার সক্ষমতা হারায়।  এাণবিতরণ নিয়ে কোনো দুর্নীতির আশ্রয় নিবেন না। মানুষ এখন বড়ই কষ্টে?

মন্তব্য লিখুন

আরও খবর