• খেলাধুলা
  • স্মিথ বাংলাদেশে আসবেন অধিনায়ক হয়েই?

স্মিথ বাংলাদেশে আসবেন অধিনায়ক হয়েই?

প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ , ২৯ মার্চ ২০২০, রবিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

কোচ জাস্টিন ল্যাঙ্গার অবশ্য এখনো পেইনেই মুগ্ধ এবং তাঁর ধারণা স্মিথ এখনো দলকে টানার চাপ নিতে আগ্রহী হবেন না হয়তো। তবে স্মিথ দায়িত্ব পেলেও সেটা হয়তো আপাতত শুধু টেস্টের জন্য। কারণ ওয়ানডে ও টি-টোয়েন্টিতে অধিনায়কত্বের দায়িত্বটা উপভোগ করছেন অ্যারন ফিঞ্চ। তাঁর নেতৃত্বে দল ভালোই করছে। সূচি অনুযায়ী অস্ট্রেলিয়া পরের টেস্ট সিরিজটি খেলবে বাংলাদেশের বিপক্ষে। করোনাভাইরাসের প্রকোপ শেষ হলে হয়তো জুনে বাংলাদেশ সফর দিয়েই নতুন যাত্রা হবে স্মিথের।
স্মিথ অবশ্য চ্যানেল নাইনকে বলেছেন, আপাতত করোনার সময়টা নিজেকে ফিট রাখাতেই মন দিচ্ছেন। এ সময়টা আইপিএল নিয়ে ব্যস্ত থাকার সময় ছিল। কিন্তু করোনা সেটাও থামিয়ে দিয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএলের গুরুত্ব এবার বেড়ে গিয়েছিল। কিন্তু স্মিথের ধারণা এবারের আইপিএল খেলার আশা ছেড়ে দেওয়াই ভালো, ‘আমার ধারণা সব দেশের সীমানাই ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। এখন পর্যন্ত মনে হচ্ছে না এটা (আইপিএল হওয়া) সম্ভব। আগামী কয়েক দিনে হয়তো কিছু আলোচনা হবে এ নিয়ে, তারা এ নিয়ে বসবে কী করা যায় সেটা বোঝার জন্য। আপাতত শুধু মানসিক ও শারীরিকভাবে সুস্থ থাকার চেষ্টা করছি। যদি হয় তো ভালো, না হলেও বিশ্ব এখন অন্য অনেক কিছু হচ্ছে। এখন একটা একটা করে দিন কাটাচ্ছি।’
অস্ট্রেলিয়ার সম্ভাব্য বাংলাদেশ সফর হওয়ার কথা আগামী জুনে। করোনাভাইরাসের প্রকোপ যদি থামানো যায় এর মাঝে তাহলে হয়তো বাংলাদেশেই আবার ফিরবেন ‘অধিনায়ক স্মিথ’।

মন্তব্য লিখুন