বিজয়নগরে ধর্ষণের শিকার বাক প্রতিবন্দী কিশোরী জন্ম দিলো ছেলে সন্তান ; ধর্ষক আটক

প্রকাশিত: ৭:৫৬ পূর্বাহ্ণ , ২৯ ডিসেম্বর ২০১৯, রবিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

বিজয়নগর প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ধর্ষণের শিকার বাকপ্রতিবন্ধী এক কিশোরী হাসপাতালের বিছানায় ছেলে সন্তানের জন্ম দিয়েছেন।

শনিবার সকালে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে শিশু পুত্র সন্তানের জন্ম দেন ওই বাকপ্রতিবন্ধী। এতে দিশেহারা হয়ে পড়েছে তার পরিবার। পরিবারের সদস্যরা ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

জানা যায়, বিজয়নগর উপজেলার হরষপুর ইউনিয়নের বাকদিয়া গ্রামের বাক প্রতিবন্ধী ওই কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষন করে একই এলাকার শামীম মিয়া (২২) নামের এক যুবক। পরে বিষয়টি জানতে পারেন ধর্ষিতার পরিবার। এ নিয়ে এলাকায় একাধিক সালিশ হলেও কোন সুরাহা হয়নি। এক পর্যায়ে ওই কিশোরী গর্ভবতী হয়ে পড়লে চলতি বছরের ২ অক্টোবর কিশোরীর পিতা বাদী হয়ে ধর্ষক শামীম মিয়া এবং তার সহযোগী নূর আলমকে আসামী করে বিজয়নগর থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ অভিযুক্ত শামীম মিয়াকে গ্রেপ্তার করে আদালতে প্রেরন করে। বর্তমানে ধর্ষক শামীম মিয়া কারাবাস করছে।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ শওকত হোসেন জানান, চলতি বছরের অক্টোবর ওই কিশোরীকে প্রথম হাসপাতালে আনা হয়। তখন আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখি সে ২৪ সপ্তাহের অন্তঃসত্বা। পরে গত শুক্রবার রাতে প্রসবজনিত ব্যাথা নিয়ে ওই কিশোরী হাসপাতালে ভর্তি হয়। শনিবার সকালে তার পুত্র সন্তান জন্ম হয়। বর্তমানে শিশু ও তার মা সুস্থ্য আছে। তার সকল চিকিৎসা ব্যয় হাসপাতাল কর্তৃপক্ষ বহন করবে।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন বলেন, ধর্ষনের ঘটনায় মামলা হলে অভিযুক্ত শামীমকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় পুলিশ। আদালতে শামীম ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে। ডিএনএ টেষ্টের মাধ্যমে ওই শিশুর পিতৃত্ব নির্ধারন করা হবে। আদালতের আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য লিখুন

আরও খবর