• রাজনীতি
  • বিচার ব্যবস্থার ওপর বিদেশিরাও আস্থা হারিয়েছে : আমীর খসরু

বিচার ব্যবস্থার ওপর বিদেশিরাও আস্থা হারিয়েছে : আমীর খসরু

প্রকাশিত: ৪:৫৯ অপরাহ্ণ , ৪ সেপ্টেম্বর ২০২৩, সোমবার , পোষ্ট করা হয়েছে 10 months আগে

বাংলাদেশের বিচার ব্যবস্থার ওপর বিদেশিরাও আস্থা হারিয়ে ফেলেছে অভিযোগ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহামুদ চৌধুরী বলেছেন, দেশের বিচার ব্যবস্থাকে টার্গেট করে শুধু ক্ষমতায় থাকতে বিরোধী দলের নেতাকর্মীদের লাখ লাখ মামলা দিয়ে রাজনীতির মাঠ থেকে সরাতে বিভিন্ন বিভাগকে ব্যবহার করা হচ্ছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আজ সোমবার (৪ সেপ্টেম্বর) সকালে নাশকতার দুটি মামলায় হাজিরা শেষে আমীর খসরু সাংবাদিকদের এসব কথা বলেন।

২০১৩ সালের নাশকতার একটি মামলায় বিএনপির কেন্দ্রীয় নেতা আসলাম চৌধুরী ও জামায়াতের নায়েবে আমির শাহজাহান চৌধুরীকে আদালতে হাজির না করায় একটি মামলায় আগামী ১৫ অক্টোবর চার্জ গঠন করা হবে।

দেশে একেক জনের বিরুদ্ধে একশ থেকে দেড়শ মামলা দিয়ে তাদেরকে সারাক্ষণ কোর্ট কাচারিতে রাখছে অভিযোগ করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, দেশের মানুষকে কারাগারে রাখবেন, জামিন দেবেন না। এভাবে চলতে পারে না।

দেশের লাখ লাখ মানুষ রাস্তায় নেমেছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, এখন প্রতিবাদ করছে, প্রয়োজনে প্রতিরোধ করতে হবে। বিচার ব্যবস্থাকে ব্যবহার করে সরকার ক্ষমতায় থাকার যে প্রক্রিয়া চালু করেছে, এটা সংবিধান ও আইন বিরোধী।

মন্তব্য লিখুন