ফিরে দেখা একজন ওসি সাহাদাত হোসেন টিটো

প্রকাশিত: ১২:২৯ পূর্বাহ্ণ , ৫ মে ২০২০, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

মোঃ তাসলিম উদ্দিন সরাইল প্রতিনিধিঃ মানবজাতির আবির্ভাবের পর থেকেই জীবন-মৃত্যু পরস্পর সম্পর্কিত।
এ হয় নিকটবর্তী কারো সাথে আর নয়তো মানুষের কাজের কর্মদক্ষতার মাঝে দিনে দিনে জন্ম নেয় হৃদয়ে সম্পর্কের।

এক পাঠকের কথা দিয়ে শুরু করা যায় যেমন, কত ওসি আসবে আর কত ওসি যাবে, এমন ওসি কি? আর পাব আমরা -! আমরা দেখা বাংলাদেশের পুলিশও জনগণের জানমালের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা সহ সেবার প্রত্যয় নিয়ে কাজ করে থাকেন। যদিও স্বাধীনতাত্তোর বাংলাদেশের পুলিশ কতটা জনগণের আস্থা অর্জন করতে পেরেছে এ নিয়ে অনেক বিতর্ক রয়েছে। কিছু কিছু পুলিশ কর্মকর্তার অপকর্মের কারণে পুলিশের ভাবমুর্তি মাঝে মধ্যে ক্ষুন্নও হয়। তবে পুলিশের এমন কিছু কর্মকর্তা রয়েছেন যারা নিজের সুবিধার কথা চিন্তা না করে অসহায় জনগণের পাশে গিয়ে দাড়ান।

ফিরে দেখা সাবেক সরাইল থানা ওসি মোঃ সাহাদাত হোসেন টিটো। দেশ এবং জনগণের জন্য নিজেকে নিয়োজিত রেখে কাজ করে গেছেন। জীবনের ঝুকি নিয়ে জনসাধারণের জন্য কাজ করেন। এ ধরণের পুলিশ কর্মকর্তাদের কর্মকান্ডের কারণে জনগণ পুলিশকে পরমবন্ধু হিসাবে মূল্যায়ন করে থাকে। এমনই একজন পুলিশ কর্মকর্তা ওসি মোঃ সাহাদাত হোসেন ছিলেন সরাইলের মানুষের প্রতিদিনের কবিতা। আজ ফিরে শুনেছি, মানুষের মুখে মুখে, যিনি নিজেকে কখনও ওসি হিসাবে নয়, জনগণের একজন সেবক হিসাবে অতিসাধারণ বেশে জনগণের পাশে থাকার চেষ্টা করে যেতেন।

ওসি মোঃ সাহাদাত হোসেনকে গত (১৮ এপ্রিল ) পুলিশ হেডকোয়ার্টার এক আদেশে প্রত্যাহার করা হয়েছে। তিনি সরাইল থানা যোগদানের পর জনস্বার্থ ও মানবিক সংশ্লিষ্ট বেশ কয়েকটি কাজ করেছেন যা স্থানীয় জনগণের কাছে প্রশংসিত হয়েছে।

যার মধ্যে আলোচিত অরুয়াইলে দু’পক্ষের মধ্যে সৃষ্ট সংঘাত-সংঘর্ষের অবসান, সরাইলের বিভিন্ন হত্যা মামলার সত্য উদঘাটন করে মুল আসামীকে গ্রেফতার করে আইনের হাতে বিচারের ব্যবস্থা করা। যে কারণে সরাইলের মানুষ, আজও মনে করে উনি কোন মিথ্যে মামলা নেননি। তিনি এলাকার সবশ্রেণির মানুষের কাছে অতিপরিচিত নাম।

লেখকের কথায়, ফিরে তো দেখছি কিন্তু পাব কি সব!রয়েছে কত গুলো বন্ধুর ভালোবাসা আর হাসির কলরব রয়েছে আরো মানুষজন আর রয়েছে কিছু ব্যাক্তি যাদের দেখে দুঃখ হয়, এই কি সেই সৃষ্টিকর্তার অনাসৃষ্টি? হাসিও পাই আবার রাগও হয় নাম না বলা মানুষ গুলি জীবনের প্রত্যেকটা দিনই যেন বিষময়।

মন্তব্য লিখুন

আরও খবর