• অর্থনীতি সারাদেশ
  • পোরশায় ধানের জমিতে ঘাসমারা কীটনাশক স্প্রে : ৬ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

পোরশায় ধানের জমিতে ঘাসমারা কীটনাশক স্প্রে : ৬ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ণ , ১৩ এপ্রিল ২০২০, সোমবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর পোরশায় পূর্ব শত্রæতার জের ধরে ঘাস মারা কীটনাশক স্প্রে করে ২৮ বিঘা জমির ধান নষ্ট করে প্রায় ৬ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি করেছে প্রতিপক্ষের লোকজন। এ বিষয়ে পোরশা থানায় একটি লিখিত এজাহার দাখিল করা হয়েছে।
এজাহার সূত্রে জানা গেছে, উপজেলার বিলকৃষ্ণসদা এলাকায় আরএস ০১নম্বর খতিয়ানে ২৮ বিঘা জমি দীর্ঘদিন যাবৎ ভোগ দখল করে আসছিলো সাপাহার উপজেলার শ্রীধরবাটি গ্রামের সিরাজুল ইসলাম ও তার ছেলেরা। এরই ধারাবাহিকতায় গত ১এপ্রিল দিবাগত রাতে সিরাজুল ইসলামের ছেলে মনিরুল ইসলাম শ্যালো মেশিনের সাহয্যে নিজ জমিতে পানি সেচ দিচ্ছিলো। এমতাবস্থায় মনিরুল কিছু লোকজনের সাড়া শব্দ পেয়ে শ্যালোর ঘর থেকে বের হলে টর্চলাইটের আলোতে ১৪/১৫ লোকজ কে কাঁধে স্প্রে মেশিন নিয়ে থাকা অবস্থায় দেখতে পায়। পরে সে বাধা দিতে আসলে তাকে ভয়ভীতি প্রদর্শন করে আটকিয়ে রেখে ২৮ বিঘা ইরি ধানের জমিতে ঘাসমারা কীটনাশক স্প্রে করে ওই দুর্বৃত্তের দল। যাতে করে ধানগুলো মরে যেতে থাকে। পুনরায় ৬এপ্রিল আবারো ওই দুর্বৃত্তরা মনিরুলের শ্যালো মেশিনের পাইপ ভাঙ্গচুর করেছে বলে এজাহারে উল্লেখ আছে। পরবর্তী সময়ে ধানগাছগুলো নিস্তেজ হতে শুরু করলে মনিরুল ইসলাম বাদী হয়ে পোরশা থানার ইসলামপুর গ্রামের মৃত ইউনুস আলীর ছেলে শীষ মোহাম্মদ (৬৫) কে ১ নম্বর আসামী করে মোট ১২জন সহ ৪/৫ জন অজ্ঞাত নামা ব্যক্তির নামে থানায় একটি এজাহার দাখিল করেন।
এ বিষয়ে প্রতিপক্ষের লোকজনের সাথে ফোনে যোগাযোগ করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।
এ বিষয়ে এই মামলার তদন্তকারী কর্মকর্তা পোরশা থানার পুলিশ উপ-পরিদর্শক শাহিন আলমের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে বিষয়টি তদন্ত অবস্থায় আছে বলে জানান।

মন্তব্য লিখুন