• ছবিঘর ফিচার
  • পাইকগাছায় ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষা পেল কিশোরী

পাইকগাছায় ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষা পেল কিশোরী

প্রকাশিত: ৭:০৯ অপরাহ্ণ , ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 4 weeks আগে
ছবি- কালের বিবর্তন

এম জালাল উদ্দীন, পাইকগাছাঃ খুলনার পাইকগাছাতে ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষার মধ্যে দিয়ে বিবাহ বন্ধ করে দেন উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীন।

প্রাপ্ত সূত্রে জানা গেছে, শুক্রবার দুপুরের দিকে পাইকগাছার সোলাদানা ইউনিয়নের ভিলেজ পাইকগাছা গ্রামের আক্তার হোসেনের ৭ম শ্রেণি পড়ুয়া মেয়েকে পার্শ্ববর্তী কপিলমুনি ইউনিয়নের বারুইডাঙ্গা গ্রামের আলাউদ্দীন গাজীর ছেলের সাথে গোপনে বাল্য বিবাহের প্রস্তুতি নিচ্ছিলেন।

এদিকে উল্লেখিত বিষয়ে খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহেরা নাজনীন তাৎক্ষণিক ঘটনাস্থলে যান এবং উক্ত বাল্য বিবাহটি বন্ধ করে দেন। এছাড়াও প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে দিবেন না মর্মে মেয়ের অভিভাবকের নিকট হতে মুচলেকা নেওয়া হয়।

এসময়ে উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীন উপস্থিত গ্রামবাসীর সামনে বাল্য বিবাহের কুফল সম্পর্কে আলোচনা করেন এবং বাল্য বিবাহ বন্ধে সকলের সহযোগিতা কামনা করেন।

অন্যান্যদের মধ্যে এসময়ে উপস্থিত ছিলেন, মহিলা বিষয়ক কর্মকর্তা রেশমা আক্তার, উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক মোঃ আলতাফ হোসেন, আনসার সদস্য সাইফুল ইসলাম, পেশকার দীপংকর প্রসাদ মল্লিক এবং কিশোর কিশোরী ক্লাবের জেন্ডার প্রমোটর হিরন্ময় ব্যানার্জী স্থানীয় এলাকাবাসী।

মন্তব্য লিখুন