নৌকা ভেঙে পানিতে ইউএনও-এসিল্যান্ড-ওসি, সাঁতরে প্রাণ রক্ষা

প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ , ২১ সেপ্টেম্বর ২০২৩, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 10 months আগে
ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়া ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালাতে গিয়ে তিতাস নদীতে নৌকা ভেঙে পড়েছে ইউএনও, এসিল্যান্ড ও ওসি । বুধবার (২০ সেপ্টেম্বর) রাত ১২টার দিকে সদর উপজেলার কাঞ্চনপুরের নদীতে নৌকা ভেঙে এই ঘটনা ঘটে। পরে কর্মকর্তারা সাঁতরেরকেটে নদীর তীরে উঠে আত্মরক্ষা করেন।

খোঁজ নিয়ে জানা যায়, সদর উপজেলার কাঞ্চনপুরে তিতাস নদী থেকে অবৈধ ভাবে ড্রেজারে বালু উত্তোলনের খবর পায় প্রশাসন। তাই গত বুধবার রাত ১২ টায় গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম শেখের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি দল নদী পথে রওয়ানা হন কাঞ্চনপুরে। এসময় তার সাথে ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোশারফ হোসেন ও সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম হোসাইনের নেতৃত্বে পুলিশের একটি দল।

তখন নৌকা যুগে তিতাস নদীতে ড্রেজারে বালু উত্তোলনের স্থানে যেতে গিয়ে নৌকাটি কিছুদূর যাওয়ার পর মাঝে ভেঙে ডুবে যায়। এতে নৌকায় থাকা ইউএনও, এসিল্যান্ড ও ওসিসহ সবাই পানিতে পরে যায়। মধ্যরাতের অন্ধকারে নদীতে এই ঘটনা ঘটায় এক ভীতিকর পরিবেশ তৈরি হয়। পরে তারা সাঁতরে নদীর তীরে উঠেন।

জানতে চাইলে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম হোসাইন বলেন, আমি ভেবে ছিলাম কাছাকাছি কোন জায়গায় যাবে। নৌকা উনারাই নিয়েছিলেন। তবে এই ঘটনায় জানমালের ক্ষয়ক্ষতি হয়নি।

এই বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সেলিম শেখ বলেন, নৌকাটি অনেক নড়বড়ে ছিল। বড় কোন ঘটনা ঘটেনি।

মন্তব্য লিখুন

আরও খবর