নান্দাইলে জঙ্গল থেকে জীবিত নবজাতক উদ্বার

প্রকাশিত: ৫:১০ অপরাহ্ণ , ২ মার্চ ২০২৪, শনিবার , পোষ্ট করা হয়েছে 3 months আগে
ছবি- কালের বিবর্তন

ময়মনসিংহের নান্দাইল উপজেলার রাস্তার পাশের জঙ্গল থেকে জীবিত এক নবজাতক উদ্ধার করা হয়েছে। 

শুক্রবার (১ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার মুশুল্লি ইউনিয়নের তারেরঘাট রসুলপুর গ্রাম থেকে নবজাতক (কন্যা) শিশুকে উদ্ধার করা হয়। 

পরে রাত ৯টার দিকে উদ্ধার করা নবজাতককে নান্দাইল উপজেলা হাসপাতালে পাঠানো হয়। সেখানে নিবিড় পরিচর্যাসহ চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যায় উপজেলার মুশুল্লি ইউনিয়নের তারেরঘাট রসুলপুর এলাকার গ্রামীণ সড়ক দিয়ে মো.সুরুজ মিয়া নামে এক ব্যক্তি অটোরিকশা চালিয়ে যাচ্ছিলেন। এ সময় তিনি নির্জন স্থান থেকে এক শিশুর কান্নার আওয়াজ শুনতে পান। পরে তিনি এগিয়ে গিয়ে দেখেন একটি কবরের ওপরে কাপড় দিয়ে মোড়ানো নবজাতক পড়ে কান্না করছে। এ অবস্থায় সেখান থেকে নবজাতককে উদ্ধার করে তিনি সরাসরি নান্দাইল থানায় নিয়ে যান।

তারপর থানা পুলিশ ওই নবজাতককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক মাহমুদুল জানান, শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। শিশুটি সুস্থ আছে। বয়স আনুমানিক ২ থেকে ৩ দিন হবে।

নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল মজিদ বলেন, শিশুটির বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সমাজসেবা কর্মকর্তা সিদ্ধান্ত নিবেন।

নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা অরুণ কৃষ্ণ পাল বলেন, উদ্ধারকৃত নবজাতক সমাজসেবা কর্মকর্তার মাধ্যমে উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। শিশুটির প্রকৃত অভিভাবকদের সন্ধান না পেলে এবং কেউ তার দায়িত্ব  নিতে চাইলে তা উপজেলা শিশু কল্যাণ বোর্ড সিদ্বান্ত নিবে।

মন্তব্য লিখুন