ডিবির অভিযানে ৬০ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ 

প্রকাশিত: ১১:৩১ অপরাহ্ণ , ১৫ সেপ্টেম্বর ২০২৩, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 10 months আগে

মৌলভীবাজার জেলা গোয়েন্দা শাখার (ডিবি) বিশেষ অভিযানে অবৈধভাবে আমদানিকৃত ৬০ বস্তা (৩,০০০ কেজি) ভারতীয় চিনি উদ্ধার করা হয়েছে। যার বাজারমূল্য ৩ লক্ষ টাকা।

এসময় সাকিল আলম (৪০) নামে একজনকে আটক করা হয়। আটককৃত সাকিল আলম রাজনগর থানাধীন মুন্সীবাজার ইউনিয়নের বালিগাঁও গ্রামের মৃত কাপ্তান মিয়ার ছেলে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে মৌলভীবাজার জেলার রাজনগর থানাধীন মুন্সিবাজার এলাকায় অভিযান পরিচালনা করে চিনিগুলো জব্দ করা হয়।

ডিবি জানায়,গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দুপুরে এসআই আজিজুর রহমান নাঈমসহ ডিবি পুলিশের একটি দল রাজনগর উপজেলার মুন্সীবাজার ইউনিয়নের মুন্সীবাজারস্থ গরুর বাজারের পূর্বপাশে জনৈক সাকিল আলমের মালিকানাধীন সাকিল ভবনের নিচতলার গোডাউনে অভিযান পরিচালনা করে।

এসময় ঘটনাস্থল থেকে ৫০ কেজি ওজনের ভারতীয় কোম্পানির লোগোযুক্ত ২০ টি খালি বস্তাসহ ৬০ বস্তা অবৈধভাবে আমদানি করা চিনি জব্দ করা হয়। যার বাজারমূল্য প্রায় ৩ লক্ষ টাকা।

এসময় আটককৃত ব্যক্তির কাছে জব্দকৃত চিনি আমদানির কোন বৈধ কাগজপত্র পাওয়া যায়নি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে চিনিগুলো ভারতীয় সীমান্ত থেকে অবৈধভাবে আমদানি করা হয়েছে বলে সে স্বীকার করে।

চোরাচালানের মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে ভারতীয় পণ্য বাংলাদেশ আমদানি করার অপরাধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫(বি) ধারায় রাজনগর থানায় একটি মামলা হয়েছে বলে এক প্রেস রিলিজের মাধ্যমে জানান পুলিশ সুপারের মিডিয়া সেন্টারে দায়িত্বরত এসআই মাহমুদ।

মন্তব্য লিখুন

আরও খবর