জর্ডান আওয়ামী লীগ নামে ভুয়া কমিটি!

প্রকাশিত: ১২:২৫ পূর্বাহ্ণ , ১ মার্চ ২০২০, রবিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

কোহিনূর আক্তার আম্মান,জর্ডান থেকেঃ  রাজতান্ত্রিক দেশ গুলোতে আওয়ামী লীগের ব্যানারে কমিটি গঠন করে প্রবাসে বাংলাদেশীদের মধ্যে ভেদাভেদ সৃষ্টি করেছে কিছু সংখ্যক অসাধু বাংলাদেশীরা।বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মধ্যপ্রাচ্যের রাজতান্ত্রিক দেশ গুলোতে আওয়ামী লীগের কমিটি অনুমোদন করেন না।কিন্তু তার নির্দেশ অমান্য করে বাংলাদেশ আওয়ামীলীগের নাম ব্যবহার করে বিভিন্ন সভা ও সমাবেশ করে থাকে।এরা বিভিন্ন সময় দূতাবাসে গিয়ে বিভিন্ন তদবির করে।এতে বিব্রতকর পরিস্থিতিতে পরতে হয় দূতাবাসে কর্মরত কর্মকর্তাদের।
আওয়ামীলীগের পদ পদবি ব্যবহার করে তারা বিভিন্ন অনৈতিক কাজে জড়িত। মধ্যপ্রাচ্যের একটি রাজতান্ত্রিক দেশ জর্ডান।

প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন অপরাধমূলক
(লিভ টুগেদার,দেহ ব্যবসা,মাতলামি,জুয়া) কাজের জন্য দেশটিতে চরম ভাবমূর্তি সংকটে রয়েছে বাংলাদেশী প্রবাসীরা।অনেকে দেহ ব্যবসা,মদ ও জুয়াসহ বিভিন্ন অপরাধে জড়িত। আছে লিভ টুগেদার এর নামে ভয়াবহতা।অনেক নারী কর্মীরা বিভিন্ন ভাবে নির্যাতনের শিকার হচ্ছে।

দেশটিতে আওয়ামী লীগের নাম ও পদ ব্যবহার করে অনেকে অর্থনৈতিক ও অনৈতিক কাজের সাথে জড়িত।
যারা আওয়ামী লীগের কমিটি গঠন করেছে বাংলাদেশ আওয়ামী লীগের অনুমতি বা অনুমোদন ছাড়া।যার কোন ভিত্তি নেই।এতে সাধারণ প্রবাসীদের মধ্যে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। যারা জর্ডান আওয়ামী লীগের বিভিন্ন পদে আছে তাদের নামে বিভিন্ন সময় নারী ও মাতলামির মত অভিযোগ রয়েছে।আছে বিভিন্ন ভাবে নারীদের কে দিয়ে দেহ ব্যবসার করানোর মতো অভিযোগ।

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির   অনেক নীতিনির্ধারণী পর্যায়ের নেতাদের  সাথে কথা বলে জানা যায়, জর্ডানে আওয়ামী লীগ নামে কোন সংগঠন নেই বা তাদের কেন্দ্রীয় কোন অনুমোদন নাই। যারা এইসব নাম ব্যবহার করে থাকে তাদের বিরুদ্ধে দূতাবাসকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আহবান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির নেতারা।

মন্তব্য লিখুন

আরও খবর