চিকিৎসা শেষে দেশে ফিরেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল

প্রকাশিত: ২:১৬ অপরাহ্ণ , ৩ সেপ্টেম্বর ২০২৩, রবিবার , পোষ্ট করা হয়েছে 9 months আগে

চিকিৎসা শেষে দেশে ফিরেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যায় সিঙ্গাপুর থেকে দেশে ফেরেন তিনি।

দেশে ফেরার পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকরা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে অর্থ সাহায্য নেওয়ার খবর প্রসঙ্গে মির্জা ফখরুলের কাছে জানতে চান। জবাবে বিএনপির মহাসচিব বলেন, এগুলো নিয়ে আমি কথা বলতে চাই না। এখানে এ সরকার এমন একটা সমাজ তৈরি করে ফেলেছে, এমন একটা জগৎ তৈরি করেছে– যে জগতে নোংরামি ছাড়া কিছু নেই। এটা খুব দুঃখজনক ব্যাপার যে, আমরা যারা রাজনীতি করি, মুক্তিযুদ্ধের সঙ্গে ছিলাম, আমাদের জড়িয়েও এসব নোংরা কথাবার্তা ছড়ায়। আমি মনে করি, এর উত্তর দেওয়াটাও আমার জন্য লজ্জাকর।

তিনি বলেন, সরকারের হয়রানি করার যত রকমের কৌশল আছে, এখানেও (বিমানবন্দর) তাই করা হয়েছে। আমরা যারা বিরোধী দল করি, ইমিগ্রেশনে যাওয়ার সময় হয়রানি করে আবার ফেরার সময়ও হয়রানি করে। এটা এখন আমাদের জীবনের অংশ হয়ে গেছে। আমি চিকিৎসার জন্য গিয়েছি। তারপরও হয়রানি ফেস করতে হয়।

এর আগে গত ২৪ আগস্ট সস্ত্রীক চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান বিএনপি মহাসচিব।

কয়েক বছর আগে মির্জা ফখরুলের ঘাড়ে ইন্টারনাল ক্যারোটিড আর্টারিতে ব্লক ধরা পড়ে। তার গলার ধমনিতে রক্ত চলাচলেও জটিলতা সৃষ্টি হয়েছিল। তখন সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে তার চিকিৎসা হয়।

মন্তব্য লিখুন