কুমিল্লা জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসক

প্রকাশিত: ৫:৫৯ অপরাহ্ণ , ১০ এপ্রিল ২০২০, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

এম কে আই জাবেদ, কুমিল্লা : কুমিল্লা জেলা অনিদিষ্ট কালের জন্য অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত কুমিল্লা জেলা কমিটি শুক্রবার দুপুরে অনুষ্ঠিত সভার সিদ্ধান্তের আলোকে প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় কুমিল্লা জেলাকে অবরুদ্ধ ঘোষণা করা হয়। এখন থেকে এ জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষেধ। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক /মহাসড়ক ও নৌপথে অন্য কোন জেলা হতে কেউ এ জেলায় প্রবেশ করতে কিংবা এ জেলা হতে অন্য কোন জেলায় গমন করতে পারবে না।
জেলার অভ্যন্তরে আন্ত: উপজেলা যাতায়াতের ক্ষেত্রেও এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। এক উপজেলার মানুষ অন্য উপজেলায় আসা যাওয়া নিষেধ।

এছাড়া সকল ধরণের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরি পরিসেবা, চিকিৎসা সেবা, কৃষি পণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি স্বাভাবিক থাকবে।

তবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এবং জাতীয় ও আঞ্চলিক মহাসড়কযোগে কুমিল্লার জেলার উপর দিয়ে অন্যান্য জেলার আন্ত:সংযোগ এর আওতা বর্হিভূত থাকবে। জেলা ও উপজেলার যে কোন সীমানা দিয়ে যানবাহনের প্রবেশ ও প্রস্থান বন্ধ থাকবে।

জনস্বার্থে জারিকৃত এ আদেশ আজ শুক্রবার থেকে কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বলবৎ থাকবে। উক্ত আদেশ অমান্যকারির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।