কসবায় বৈদ্যুতিক খুঁটিতে মাইক্রোবাসের ধাক্কায় শিশু নিহত।। আহত ১২

প্রকাশিত: ১:৫৬ অপরাহ্ণ , ২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

মোহাম্মদ জামশেদ
স্টাফ রিপোর্টার

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় সিলেট-কুমিল্লা সড়কে যাত্রীবাহী একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ধাক্কায় ইভা (৮) নামের এক শিশু নিহত হয়েছে। বৃহস্পতিবার (২৯ জুলাই) ভোর রাতে উপজেলার খাড়েরা ইউনিয়নের খাড়েরা গ্রামের পল্লী বিদ্যুৎ অফিসের সামনে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত ইভা ময়মনসিংহ বিভাগের নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলার সদর ইউনিয়নের মোবারকপুর গ্রামের ইব্রাহীম মিয়ার মেয়ে।
এ দুর্ঘটনায় অন্তত ১২ জন আহত হয়েছেন।

আহতদের মধ্যে পারুল (২৮), রিনা (২৭), তাহমিনা (৩২), নিহত ইভার মা ইয়াছমিন (২৮), তরিকুল (২৮), সিরাজ (৩২), রাজেশ (৩৪), ও শারমিন (২৬) কে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

নিহত ইভার বাবা ইব্রাহীম (৩২) সহ আরও কয়েকজনকে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। আহতরা সবাই গার্মেন্টস কর্মী। তারা সবাই নেত্রকোনা জেলার।
হাসপাতাল ও পুলিশ সূত্রে জানা যায়, বুধবার রাত ৮টার দিকে নেত্রকোনা থেকে ১৩ জন যাত্রী নিয়ে একটি মাইক্রোবাসে করে চট্টগ্রামে যাচ্ছিলেন। মাইক্রোবাসের যাত্রীরা সবাই চট্টগ্রামের একটি গার্মেন্টসে কাজ করেন ।

ঈদের ছুটি কাটিয়ে পেটের দায়ে লক-ডাউন অপেক্ষা করেও তারা চট্টগ্রামে ফিরছিলেন। পথিমধ্যে মাইক্রোবাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে কসবা উপজেলার খাড়েরা গ্রামের সিলেট-কুমিল্লা একটি সড়কের পাশে থাকা একটি বৈদ্যুতিক খুঁটিতে ধাক্কা দিলে অন্তত ১৩ জন আহত হয়।
পরে স্থানীয়রা প্রথমে তাদেরকে উদ্ধার করে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে । সেখানে আহত শিশু ইভাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

পরে আহতদের মধ্যে গুরুতরদের ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। এখানে ৪ জনকে ভর্তি করা হয়।
হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সোলায়মান মিয়া জানান, হাসপাতালে আনার আগেই ওই শিশুর মৃত্যু হয়। আহত অন্যদের সার্জারি বিভাগে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ইয়াছমিন নামে এক নারীর অবস্থা গুরুত্বর। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজে রেফার করা আছে।

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলমগীর ভূঁঞা জানান, খবর পেয়ে কসবা থানা পুলিশ ঘটনাস্থলে যায়। ওইখান থেকে হতাহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে মাইক্রোবাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে এ দুর্ঘটনাটি ঘটিয়েছে।
নিহত শিশুর মরদেহ ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

মন্তব্য লিখুন

আরও খবর