কসবায় ঠিকাদারের পক্ষ হয়ে যুবলীগ নেতার হুমকি

প্রকাশিত: ৮:৩৩ অপরাহ্ণ , ২৩ মার্চ ২০২১, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে
কসবায় ঠিকাদারের পক্ষ হয়ে যুবলীগ নেতার হুমকি

লিয়াকত মাসুদ কসবা:

ব্রাহ্মণবাড়িয়ার কসবার বিনাউটি ইউনিয়নের সৈয়দাবাদ গ্রামে চারতলা ফাউন্ডেশনের স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র নির্মানে অনিয়ম ও নিম্নমানের সামগ্রী ব্যবহার করে কাজ করায় সুবিধাভোগী গ্রামবাসীর পক্ষে অভিযোগ করলে কর্তৃপক্ষের নির্দেশে কাজ বন্ধ থাকে। এ ঘটনায় ক্ষিপ্ত ঠিকাদারের পক্ষ হয়ে অভিযোগদানকারীদের প্রাণনাশের হুমকি দেন বিনাউটি ইউনিয়ন সাবেক যুবলীগ সভাপতি বাচ্চু ভূইয়া।

জানা যায়; স্বাস্থ্য ও প্রকৌশল অধিদপ্তরের অধীনে উপজেলার সৈয়দাবাদ গ্রামে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র নির্মানের কাজ পায় বিএম কন্সট্রাকসন নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। কাজের ব্যয় ধরা হয় ১ কোটি ৪২ লাখ টাকা। ওই ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন নিম্নমানের কাজ ও সামগ্রী ব্যবহার করায় গ্রামবাসীর অভিযোগের প্রেক্ষিতে কসবা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম এলাকার সাংসদ আইনমন্ত্রী আনিসুল হকের নির্দেশে কাজ বন্ধ করে দেন।

গত ২০ মার্চ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের অতিরিক্ত সচিব মৃনাল কান্তি দেব ওই নির্মানাধীন ভবন পরিদর্শনে আসলে স্থানীয় অধিবাসীদের পক্ষে অভিযোগকারী আলমগীর হোসেন, হানিফ ভূইয়া, হারুনুর রশিদ ও জাকির হোসেন সহ অসংখ্য লোকজন কাজের ত্রুটি বিচ্যুতিগুলো তুলে ধরেন। এ সময় কসবা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম উপস্থিত ছিলেন। অতিরিক্ত সচিব জনগনকে প্রতিকারের প্রুতিশ্রুতি দেন এবং বলেন আইনমন্ত্রী আনিসুল হক এম.পি’র সাথে কথা বলে উনারা সিদ্ধান্ত গ্রহন করবেন।

এঘটনায় ক্ষিপ্ত হয়ে ঠিকাদারের পক্ষপাত অবলম্বন করে স্থানীয় বিনাউটি ইউনিয়ন যুবলীগ সাবেক সভাপতি বাচ্চু ভূইয়া রাত ৯ টা ৩৬ মিনিটে তার নিজস্ব মুঠোফোন থেকে আলমগীর ভূইয়ার নাম্বারে ফোন করে অশ্লিল ভাষায় গালগাল করে তাকে ও হানিফ ভূইয়া, হারুনুর রশীদ এবং জাকির হোসেন সহ অভিযোগকারীদের হাত,পা কেটে দেয়া সহ প্রাণনাশের হুমকিও দেন।

প্রানের ভয়ে এই চার ব্যক্তি উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়ে তারা ২১ মার্চ বিকেলে কসবা থানায় সাধারন ডায়েরী করেন। ডায়েরী নং-১৩৪২।

ওই চার ব্যক্তি জানান; নিরাপত্তার বিষয়টি চিন্তা করে থানায় সাধারন ডায়েরী করেছি। আইনমন্ত্রী মহোদয়ের কাছেও অডিও কিপ আমরা পাঠিয়েছি। আমরাও পারিবারিকভাবে আওয়ামী লীগ করি।

এ বিষয়ে অভিযুক্ত সাবেক বিনাউটি ইউনিয়ন যুবলীগ সভাপতি বাচ্চু ভূইয়া মুঠোফোনে জানান; এরাও অভিযোগ দিয়ে কাজটা বন্ধ করে ভাল করেনি এবং আমিও গালমন্দসহ যা বলেছি সেটা ভূল করেছি।

কসবা থানা অফিসার ইনচার্জ মো.আলমগীর ভূইয়া জানান; বাদী পক্ষের রেকর্ডকৃত মেমোরীসহ জিডি গ্রহন করা হয়েছে। এ ব্যাপারে ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছে।

মন্তব্য লিখুন

আরও খবর