কমলগঞ্জে তথ্য আপার উঠান বৈঠক

প্রকাশিত: ৯:৪৭ অপরাহ্ণ , ১৯ নভেম্বর ২০২৩, রবিবার , পোষ্ট করা হয়েছে 7 months আগে

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়ে) মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার তথ্যকেন্দ্রের আয়োজনে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

রবিবার (১৯ নভেম্বর) সকাল ১১টায় জাতীয় মহিলা সংস্থা ও মহিলা শিশুবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে বাস্তবায়নাধীন নারীদের ক্ষমতায়ন প্রকল্প (দ্বিতীয় পর্যায়) আয়োজনে উপজেলার ইসলামপুর ইউনিয়ন কুরমা খাসিয়া পুঞ্জিতে এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় শতাধিক নারীরা উপস্থিত ছিলেন।

তথ্যসেবা সহকারী আমিনা ইসলাম মৌ (তথ্য আপা)-এর সঞ্চালনায় উঠান বৈঠকে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, স্থানীয় ইউপি সদস্য চার্লস সুঙ ও নুরুল ইসলাম। এ সময় শুভেচ্ছা বক্তব্য দেন উপজেলা তথ্য সেবা কর্মকর্তা (তথ্য আপা) তথ্যসেবা কর্মকর্তা স্বর্ণালী সিনহা।

এসময় উপস্থিত ছিলেন তথ্যসেবা সহকারী নিশা রানী দেব ও বিশাল কানু। উঠান বৈঠকে নারী নির্যাতন, বাল্যবিবাহ রোধ, ইভটিজিং, নারীর ক্ষমতায়ন, সরকারি দপ্তরের বিভিন্ন সেবা সমুহ ও তথ্যকেন্দ্রের বিভিন্ন সেবা নিয়ে আলোচনা করা হয়।

উঠান বৈঠকে বক্তারা বলেন, পিছিয়ে পড়া নারী সমাজকে এগিয়ে নিতে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় ও জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে ‘কমলগঞ্জ তথ্যকেন্দ্র’ সরকারের নানা পর্যায়ের সুবিধা ও সেবা নারীদের কাছে পৌঁছে দিতে কাজ করছে তথ্য আপা।

বক্তারা আরও জানান, প্রান্তিক সব নারীকে সেবা নিতে তথ্য আপার কাছে যাওয়ার পরামর্শ দেওয়া হয়। তথ্য আপার অধীনে মূলত ছয়টি ক্ষেত্রে সেবা দেয়া হয়— শিক্ষা, স্বাস্থ্য, আইন, ব্যবসা, কৃষি ও জেন্ডার।

মন্তব্য লিখুন

আরও খবর