আন্তর্জাতিকভাবে দেশের আগামী প্রজন্মকে ধ্বংস করার জন্য মাদক দেশে ঢুকে গেছে — র‍্যাব মহাপরিচালক

প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ , ১২ সেপ্টেম্বর ২০২৩, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 11 months আগে

র‍্যাবের মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন বলেছেন, আন্তর্জাতিকভাবে দেশের আগামী প্রজন্মকে ধ্বংস করার জন্য মাদক দেশে ঢুকে গেছে। মাদকের সঙ্গে আপষ করলে পরবর্তী প্রজন্মের কি হবে। এখন মেয়েরাও মাদক সেবন করে। উচ্চ ও মধ্যবিত্তের ছেলেমেয়েরা মাদকাসক্ত হয়ে পড়ছে। এই অবস্থা চলমান থাকলে আগামী ১০বছর পর কাউকে পাব না যারা আইনশৃঙ্খলা বাহিনীতে যোগ দিতে পারবে।

মঙ্গলবার দুপুরে জেলা শহরের দক্ষিণ পৈরতলা এলাকায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-৯ এর প্রিভেনশন কোম্পানি-১ ব্রাহ্মণবাড়িয়া এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন র‍্যাবের মহাপরিচালক।

তিনি বলেন, লক্ষ্য একটাই মানুষের সেবা ও দেশের উন্নয়ন করা। প্রত্যেকের দায়িত্ব রয়েছে।সীমান্তের কারনে ব্রাহ্মণবাড়িয়ায় গাঁজা চালান বেশি হয়। মাদক ব্যবসায় সংক্ষিপ্ত সময়ে অনেক টাকার মালিক হওয়া যায়। জনপ্রতিনিধিরাও মাদক ব্যবসার সঙ্গে জড়িত‌। মাদকের গড ফাদারদের গ্রেপ্তার করতে হবে। সুপরিকল্পিতভাবে আন্তর্জাতিকভাবে দেশের আগামী প্রজন্মকে ধ্বংস করার জন্য মাদক দেশে ঢুকে গেছে। তাই মাদক পাচার প্রতিরোধে জনপ্রতিনিধিসহ সবাইকে এগিয়ে আসতে হবে।

এর আগে সকাল ১১টায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-৯ এর প্রিভেনশন কোম্পানি-১ ব্রাহ্মণবাড়িয়া শুভ উদ্বোধন করেন র‍্যাব ফোর্সেসের মহাপরিচালক অতিরিক্ত আইজিপি (গ্রেড-১) এম খুরশীদ হোসেন। উদ্ধোধন শেষে সাংবাদিকদের তিনি বলেন, জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর নির্বাচন কমিশনের অধীনে থাকবে আইনশৃঙ্খলা বাহিনী। উনারা যেভাবে পরিচালনা করেন, আমরা সেভাবে দায়িত্ব পালন করব। কিন্তু মূলত আমাদের দায়িত্ব মূলত হবে, সাধারণ মানুষ যেন ভোটকেন্দ্রে গিয়ে তাঁদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। আইনশৃঙ্খলা নিশ্চিত করার দায়িত্ব আমাদের। আমরা সেটা দৃঢ়ভাবে করব। এসব চ্যালেঞ্জ মোকাবিলা করতে আমরা মানসিকভাবে তৈরি আছি।

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-৯ এর প্রিভেনশন কোম্পানি-১ ব্রাহ্মণবাড়িয়া শুভ উদ্বোধন অনুষ্ঠানে র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্ণেল মাহাবুব আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. শাহগীর আলম, পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক খান রফিকুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন র‍্যাব-৯ এর অধিনায়ক উইং কমান্ডার মো. মুমিনুল হক। অনুষ্ঠানে সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহসহ র‍্যাবের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

র‍্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেনের আগমন উপলক্ষে দুপুরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মন্তব্য লিখুন

আরও খবর