হেফাজত তান্ডব : আরোও ২ থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বদলি

প্রকাশিত: ৮:৪৮ অপরাহ্ণ , ৯ জুন ২০২১, বুধবার , পোষ্ট করা হয়েছে 3 days আগে

মোঃনিয়ামুল আকন্ঞ্জি,স্টাফ রিপোর্টার:

জেলার বিজয়নগর থানার ওসি মো. আতিকুর রহমানকে রংপুর ও নাসিরনগর থানার ওসি এটিএম আরিচুল হককে বরিশাল রেঞ্জে সংযুক্ত করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ায় সাম্প্রতিক তাণ্ডবের পর জেলা পুলিশে বদলির হিড়িক পড়েছে। ইতোপূর্বে সহকারী পুলিশ সুপার পদমর্যাদার একজন ও পুলিশ পরিদর্শক পদমর্যাদার পাঁচজন কর্মকর্তা বদলি হয়েছেন। এবার আরও দুই থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বদলি করা হয়েছে।
বুধবার (০৯ জুন) পুলিশ সদর দফতর থেকে দুই ওসির বদলি সংক্রান্ত আদেশ এসেছে জেলা পুলিশের কাছে।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হোসেন রেজা বিষয়টি নিশ্চিত করে বলেন, জনস্বার্থে দুই ওসিকে বদলি করা হয়েছে। তবে ওই দুই থানায় এখনও নতুন কাউকে পদায়ন করা হয়নি।

এর আগে হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের তাণ্ডবের এক মাস পূর্ণ হওয়ার দিন গত ২৬ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি মো. আবদুর রহিমকে বদলি করে রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়। পরদিন ২৭ এপ্রিল পুলিশ সদর দফতরের পৃথক আদেশে জেলা পুলিশের বিশেষ শাখার জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার আলাউদ্দিন চৌধুরীকে সিলেট রেঞ্জ রিজার্ভ ফোর্সে, খাঁটিহাতা হাইওয়ে থানার ওসি গাজী মো. সাখাওয়াত হোসেনকে গাজীপুরে বদলি করা হয়।

এরপর ৯ মে সরাইল থানার ওসি নাজমুল আহমেদকে বরিশাল রেঞ্জে সংযুক্ত করা হয়। সর্বশেষ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ শাহজাহানকে জেলার পুলিশ সুপার কার্যালয়ের নিয়ন্ত্রণ কক্ষে এবং পরিদর্শক (অপারেশন) ইশতিয়াক আহমেদকে রাঙামাটি জেলায় বদলি করা হয়।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধীতা করে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় বিক্ষুব্ধরা। পুলিশ জানায়, হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা ওই তাণ্ডব চালায়। তিনদিনের তাণ্ডবের ঘটনায় অন্তত ১১ জন নিহত হন। এ সব ঘটনায় ৫৫টি মামলা দায়ের হয়। মামলাগুলোর এজাহারনামীয় আসামি ৪১৪ ও অজ্ঞাতনামা আসামি সংখ্যা ৩৫ হাজারেরও বেশি।

মন্তব্য লিখুন