• জাতীয় শীর্ষ সংবাদ
  • সাভারের আমীন বাজারে বিয়ের অনুষ্ঠানে ম্যাজিস্ট্রেটসহ উপস্থিত হয়ে বর ও কনে পক্ষের ৮ জনকে ৮০ হাজার টাকা জরিমানা করেছে র‍্যাব-৪

সাভারের আমীন বাজারে বিয়ের অনুষ্ঠানে ম্যাজিস্ট্রেটসহ উপস্থিত হয়ে বর ও কনে পক্ষের ৮ জনকে ৮০ হাজার টাকা জরিমানা করেছে র‍্যাব-৪

প্রকাশিত: ৮:৩৪ অপরাহ্ণ , ১০ এপ্রিল ২০২০, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

র‍্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই বিভিন্ন অপরাধের রহস্য উদ্ঘাটন, অপহৃত ভিকটিম উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতারসহ আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণসহ সমাজের বিভিন্ন স্তরের সুবিধা বঞ্চিত ও দুঃস্থ মানুষের ভাগ্য উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান, প্রাকৃতিক দূর্যোগসহ যেকোন পরিস্থিতে র‍্যাব-৪ সাধারণ মানুষের দুঃখ-কষ্টে পাশে থেকে কাজ করে আসছে।

এরই ধারাবাহিকতায় বর্তমান সময়ে চলমান করোনা ভাইরাস (COVID-19) বিস্তার প্রতিরোধের লক্ষ্যে সকল ধরনের সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনে নিষেধাজ্ঞা থাকা সত্যেও সাভারের আমিন বাজার, সালেহপুর পশ্চিম পাড়া মহল্লার একবাড়িতে বিয়ের অনুষ্ঠান পরিচালনার তথ্য পেয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার উনু মং ও জনাব মোঃ আনিসুর রহমান, বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে বিশেষ ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে ১। বর দেলোয়ার হোসেন (৩৩), ২। বরের পিতা হাসান আলী (৫০), ৩। বরের বড় ভাই আনোয়ার হোসেন (৪৫), ৪। কণের পিতা হাজি¦ সালেহ আহমেদ (৫৫), ৫। কনের মাতা নাসিমা আহমেদ (৫০), এবং বিয়ে অনুষ্ঠানে উপস্থিত উভয় পক্ষের নিকট আতœীয় ৬। নাসিমা খাতুন (৩৫), ৭। আব্দুর রহিম (৬০), ৮। মোঃ রজব আলী (৫০) সর্ব জেলা- ঢাকাদের লকডাউনরত অবস্থায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে করোনা ভাইরাস বিস্তারের ব্যাপক সম্ভাবনা রয়েছে জেনেও বিয়ের অনুষ্ঠানের আয়োজন করার অপরাধে প্রত্যেকে ১০,০০০/- টাকা করে সর্বমোট ৮০,০০০/- টাকা অর্থ জরিমানা করা হয়। উল্লেখ্য ঐ এলাকার স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারদের বিয়েসহ যেকোন সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধে সতর্ক দৃষ্টি রাখার জন্য বলা হয়েছে।

করোনা ভাইরাস বিস্তার রোধে র‍্যাব-৪ এর এই বিশেষ মোবাইলকোর্ট প্রতিদিন পরিচালিত হবে। র্যাব-৪ এর পক্ষ থেকে র‍্যাব-৪ এর আওতাধীন জন সাধারণকে সতর্ক করা হচ্ছে যে, লকডাউনরত অবস্থায় নিষেধাজ্ঞা অমান্য করে যারা অপ্রয়োজনে রাস্তায় ঘুরে বেড়াবে ও social distancing না মেনে বিভিন্ন ধরনের সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করবে তাদেরকে ভ্রম্যমান আদালতের মাধ্যমে আর্থিক জরিমানার পাশাপাশি কারাদন্ডও প্রদান করা হবে। সম্মানিত সচেতন জনসাধারণকে দেশের এই দূর্যোগপূর্ন মুহূর্তে আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে যার যার গৃহে অবস্থান করে করোনা ভাইরাস বিস্তার রোধে সচেতন অংশগ্রহন করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।

-প্রেস বিজ্ঞপ্তি

মন্তব্য লিখুন

আরও খবর