সরাইল হাসপাতালের নিরাপত্তায় সিসি ক্যামেরা

প্রকাশিত: ১০:২৭ অপরাহ্ণ , ২২ আগস্ট ২০২১, রবিবার , পোষ্ট করা হয়েছে 4 weeks আগে

মো. তাসলিম উদ্দিন সরাইল( ব্রাহ্মণবাড়িয়া)

ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলা ৫০ শষ্য স্বাস্থ্য কমপ্লেক্স
নিরাপত্তায় সিসি ক্যামেরার আয়ত্তে।নিরাপত্তা জোরদার করতে সরাইল উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে সিসি ক্যামেরা বসানো হয়েছে। প্রাথমিকভাব জরুরী বিভাগ, আউটডোর, হাসপাতালের প্রবেশ ফটক,ও স্টোরে এসব সিসি টিভি ক্যামেরা বসানো হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এতে কিছুটা হলেও স্বস্তি ফিরেছে রোগী ও তাদের স্বজনদের মাঝে।সম্প্রতি দালালদের উৎপাত, চোরি বেশ কয়েকটি চাঞ্চল্যকর ঘটনার পর সরাইল উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্স নিরাপত্তা জোরদার করতে ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করা হয়েছে।

চুরি ও দালালদের উৎপাতে চিকিৎসা নিতে আসা রোগীরা দিশেহারা হয়ে পড়লেও ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করায় এ ধরনের ঘটনা কমে আসবে বলে অভিমত হাসপাতাল কর্তৃপক্ষের। এদিকে আজ(২২ আগস্ট) রোববার দুপুরে হাসপাতালে গেলে জানাযায়,ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করায় দালালদের চুরির ঘটনাসহ বিভিন্ন অপরাধ প্রবণতা কমে আসবে বলে মনে করছেন রোগী ও রোগীদের স্বজনরা।এছাড়াও বিভিন্ন ওষুধ কোম্পানি ও দালালদের উৎপাত, হাসপাতালের অনিয়ম ও দুর্নীতিসহ বিভিন্ন অপরাধ প্রতিরোধে আপাতত হাসপাতালের ৮টি গুরুত্বপূর্ণ পয়েন্টে এ কাজ চলছে। পর্যায়ক্রমে আরো ৮টি সিসি ক্যামেরা হাসপাতালে লাগানো হবে।

সরাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নোমান মিয়া জানান, ৮টি গুরুত্বপূর্ণ পয়েন্টে সিসি টিভি ক্যামেরা লাগানো হলেও পর্যায়ক্রমে আরো পয়েন্টে এই ক্যামেরা বসানো হবে। জরুরি বিভাগে, আউটডোরে,হাসপাতালের প্রবেশ ফটকে, স্টোরসহ হাসপাতালের অন্যান্য গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। এ সময় ডা. মো. নোমান মিয়া টিকা গ্রহণকারীদের উদ্দেশ্যে বলেন, স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে টিকা গ্রহণ করিবেন। রোববার ৮ জন রোগীকে করোনা পরীক্ষা করা হলে,৪ জনের শরিলে করোনা ভাইরাস সংক্রামক পাওয়া যায়। সকলকে মাক্স ব্যবহার করে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান করেন।