সরাইল অরুয়াইল বাজারে সরকারি জায়গা’র পর এখন দখলে পাবলিক টয়লেট

প্রকাশিত: ৩:১৬ অপরাহ্ণ , ২৫ জুন ২০২০, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 5 months আগে

মোঃ তাসলিম উদ্দিন সরাইল প্রতিনিধিঃ ব্রাক্ষণবাড়িয়া সরাইল উপজেলার অরুয়াইল বাজারের পাবলিক টয়লেট কাঠ ফেলে দখল করেছে স্থানীয় ব্যবসায়ী। এতে দূর্ভোগে পরেছে বাজারের হাজারো মানুষ।

বাজারে সাত- আটশত বিভিন্ন মালামালের দোকান রয়েছে। স্থানীয় সূত্রে জানাগেছে, উপজেলার অরুয়াইল বাজারে পোস্ট অফিসের সংলগ্নে পাবলিক টয়লেট নির্মাণ করে। ওই পাবলিক টয়লেটও কয়েক বছর হয় স্থানীয় একজন কাঠ ব্যবসায়ী দখল করেছে। বাজারে সপ্তাহে দুবার হাট বসে। ওই দু’দিন হাটে হাজার হাজার মানুষের সমাগম হয়। এতে চরম দূর্ভোগ পোহাতে হয় হাটে আসা হাজারো মানুষের পয়ঃনিস্কাশন কাজে। স্থানীয় আওয়ামী লীগ নেতা গৌতম চক্রবর্তী অভিযোগ করে বলেন, কাঠ ব্যবসায়ী

পাবলিক টয়লেট দখল করে দিনের পর দিন ব্যবসা করেছে। তাকে নিষেধ করা সত্ত্বেও তিনি তা মানেনি।
কাঠ রেখে টয়লেট দখল করায় মানুষের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। আমি জোর দাবি জানাচ্ছি অতিসত্বর পাবলিক টয়লেটটি দহল মুক্ত করার দাবী জানায়।
স্থানীয় ৭০ বছরের বৃদ্ধ বলেন, অরুয়াইল বাজারের সামনে যা দেখেন সব সরকারি জায়গা কি আর কমু -!
অরুয়াইল বাজারের বাথরুম দে’খা-! বুঝতে পারেন না,বাজারে কি পরিমাণ জায়গা দখল হইছে?

বাজারের একাধিক ব্যবসায়ী বলেন,পাবলিক টয়লেট দখল খোয়াই বাজারের হাজার হাজার মানুষের সমস্যা হচ্ছে। টয়লেট খুলে দেয়ার জন্য বলা হলেও এ ব্যবসায়ী তা মানছেন না। গতকাল সরেজমিনে সাংবাদিক দেখতে পেয়ে, দখলদার স্হানীয় ব্যবসায়ী এ সময় বাজার থেকে চলে যায়। অরুয়াইল ইউপি চেয়ারম্যান ও বাজার কমিটির সভাপতি মোঃ মোশাররফ হোসেন পাবলিক টয়লেট দখলের কথা স্বীকার করে বলেন, পাবলিক টয়লেট ছেড়ে দেওয়ার জন্য তাকে কয়েকবার বলা হয়েছে। বাজারে টয়লেটটি দখল হুয়াই বাজারে আসা মানুষের দুর্ভোগ হচ্ছে। অতি তাড়াতাড়ি উচ্ছেদ করা হবে। সরাইল উপজেলা নির্বাহী অফিসার এ এস এম মোসা বলেন, খোজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য লিখুন

আরও খবর