সরাইলে সরকারি জায়গায় মাটি কাটছে প্রভাবশালীরা, হুমকির মুখে সড়ক-সেতু

প্রকাশিত: ৮:৫৫ অপরাহ্ণ , ১০ মার্চ ২০২০, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

তাসলিম উদ্দিন: ব্রাহ্মণবাড়িয়ার সরাইল-নাসিরনগর-লাখাই আঞ্চলিক সড়কের পাশে সরাইল উপজেলার কালিকচ্ছ ইউনিয়নের ধরন্তি হাওর এলাকায় সরকারি জায়গায় বেকু মেশিনে মাটি কাটছে স্থানীয় প্রভাবশালী লোকেরা। এতে জনগুরুত্বপূর্ণ সড়ক ও পাশের একটি সেতু হুমকি মুখে।

মঙ্গলবার (১০ মার্চ) দুপুরে সরেজমিন দেখা যায়, হাওর এলাকায় সড়কের পাশে সড়ক ও জনপথ বিভাগের জায়গায় বেকু মেশিনে মাটি কেটে বড় গর্তের সৃষ্টি করা হচ্ছে। স্থানীয়রা জানান, ধরন্তি গ্রামের খাদিম হোসেনসহ কয়েকজন মিলে এখানে বেকু মেশিনে মাটি কাটছেন গত তিন দিন যাবত। এতে কৃষি জমির ক্ষতি করছেন তারা।
এদিকে সরকারি জায়গা থেকে বেকু মেশিনে মাটি কাটার খবর পেয়ে মঙ্গলবার দুপুরের পর ঘটনাস্থলে যান কালিকচ্ছ ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা আমিনুল ইসলাম।

তিনি সাংবাদিকদের বলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) স্যারের নির্দেশে আমি ঘটনাস্থলে গিয়ে বেকু মেশিনে মাটি কাটার সত্যতা পাই। মাটি কাটার কাজ আমি বন্ধ করে দিয়ে এসেছি। তিনি বলেন, যে স্থানে তারা বেকু মেশিনে মাটি কাটছে, সেই জায়গাটি সড়ক বিভাগের। আর যেখানে মাটি ফেলা হচ্ছে তা ব্যক্তি মালিকানা।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা প্রিয়াংকা বলেন, খবর পেয়ে আমি সঙ্গে সঙ্গে লোক পাঠিয়ে সেই মাটি কাটার কাজ বন্ধ করে দিয়েছি। বিষয়টি খতিয়ে দেখে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।
সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম মোসা জানান, এভাবে সরকারি জায়গায় মাটি কাটা সম্পূর্ণ অবৈধ। এ ব্যাপারে খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য লিখুন

আরও খবর