সরাইলে বিধিনিষেধ কার্যকর কর‌তে ভ্রাম‍্যমান আদালতের জরিমানা

প্রকাশিত: ১১:০৪ অপরাহ্ণ , ২৫ জুলাই ২০২১, রবিবার , পোষ্ট করা হয়েছে 2 months আগে

মো. তাসলিম উদ্দিন সরাইল(ব্রাহ্মণবাড়িয়া)

করোনা পরিস্থিতিতে কঠোর লকডাউনের ৩য় দিনে ব্রাহ্মণবাড়িয়া সরাইলে স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম‍্যমান আদালতের মাধ্যমে ৮ মামলায় ৪ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়।রবিবার (২৫ জুলাই ) সরাইল উপজেলায় বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন,সরাইল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আরিফুল হক মৃদুল। এ সময় স্বাস্থ্যবিধি মেনে না চলায় পৃথক পৃথক ভাবে ৮টি মামলায় মোট (৪৫০০) চার হাজার পাঁচ শত টাকা জরিমানা করেন।
এছাড়াও উপজেলার বিভিন্ন মোড়ে আইন-শৃঙ্খলা বাহিনীর অবস্থান দেখা গেছে। কঠোর লকডাউনে সাধারণ মানুষের আনাগোনাও ছিলো চোখে পড়ার মত।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আরিফুল হক মৃদুল বলেন, করোনায় সরকারি বিধিনিষেধ কার্যকর করার লক্ষে প্রয়োজন ছাড়া বাড়ী থেকে বের হতে নিষেধ করেন এবং বের হলে মাক্স পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ দূরত্ব বজায় রেখে চলাচল করতে অনুরোধ করেন। ইউএনও বলেন,করোনা ঝুঁকি এড়াতে এই অভিযান অব্যহত থাকবে।
এছাড়া সেনাবাহিনী এবং পুলিশ ফোর্স অভিযান পরিচালনায় সহযোগিতা করতে দেখা গেছে।
এদিকে,রবিবার ২৫শে জুলাই সরাইল উপজেলায় ১৯ জনের করোনাভাইরাস নমুনা পরিক্ষা করা হলে শনাক্ত হয় ১৪ জন। আজ বিকেলে সরাইল উপজেলা স্বাস্হ্য বিভাগ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নোমান মিয়া তথ্য নিশ্চিত করেছেন।