সরাইলে পুলিশের প্রশংসায় এলাকাবাসী

প্রকাশিত: ১১:৫২ পূর্বাহ্ণ , ২০ মার্চ ২০২০, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

মোঃ তাসলিম উদ্দিন সরাইল প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলায় পুলিশের একান্ত পরিশ্রমে সহকারী পুলিশ সুপার (সরাইল সার্কেল) মোঃ মাসুদ রানা ও সরাইল থানার অফিসার ইনচার্জ মোঃ সাহাদাত হোসেন টিটোর সহযোগিতায় উপজেলার অরুয়াইল ইউনিয়নের রাণীদিয়া ও কাকরিয়া গ্রামে শান্তির সুবাতাস বইছে। বিভিন্ন মহলে পুলিশের প্রশংসায় মুখরিত। বৃহস্পতিবার ( ১৯ মার্চ) উপজেলার অরুয়াইল ইউনিয়নে সিএনজি চালনাকে কেন্দ্র করে রানীদিয়া ও রাজাপুর কাকরিয়া গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের বিরোধ সংক্রান্ত দু- গ্রামের বিবাদ মেটাতে আন্তরিকতার সাথে উদ্যোগ গ্রহন করেন সরাইল সার্কেল মোঃ মাসুদ রানা। এ দিন বিকাল ৪টায় অরুয়াইল ইউনিয়ন পরিষদে’র হল রোমে দু-পক্ষের সম্মতিক্রমে এলাকার মুরুব্বিদের উপস্থিতিতে সরাইল থানার ওসি মোঃ সাহাদাত হোসেন টিটো এক সালিশ সভার আহ্বান করেন। অনুষ্ঠিত সালিশি সভার সভাপতিত্ব করেন, সহকারী পুলিশ সুপার (সরাইল সার্কেল ) মোঃ মাসুদ রানা।
সরাইল থানা অফিসার ইনচার্জ মোঃ সাহাদাত হোসেন টিটো’র পরিচালনায় সালিশ সভা চলে বিকেলচারটা থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত, উক্ত সালিশী সভায় উপস্থিত ছিলেন, সরাইল থানা পরিদর্শক (ওসি তদন্ত ) মোঃ নুরুল ইসলাম,অরুয়াইল ইউপি চেয়ারম্যান মোঃ মোশারফ হোসেন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবু তালেব মিয়াসহ এলাকার সালিশকারকগণ, আওয়ামীলীগ ও বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিগণের সমন্বয়ে বাদী বিবাদীদের উপস্থিতিতে সালিশি বৈঠকের মাধ্যমে উক্ত বিরোধ আপোষ- মিমাংসা হয়। উভয় পক্ষ আপোষ মিমাংসা মানিয়া নেয় এবং তাদের মধ্যে আর কোন বিরোধ নেই।
জানাযায় এলাকার পরিস্থিতি শান্ত। গত ৫ দিন যাবত দুই গ্রামে থমথমে অবস্থা বিরাজ করছিল এবং যে কোন সময় ঘটে যেতে পারতো বড় ধরনের দূর্ঘটনা। পুলিশের ভুমিকায় পরিত্রাণ পেল এলাকাবাসী।
উল্লেখ্য থাকে যে আজ দু-গ্রামের দাঙ্গা নির্মুলে এলাকাবাসীর শান্তির লক্ষ্যে সরাইল থানা অফিসার ইনচার্জ মোঃ সাহাদাত হোসেন টিটো আজ রাতে এক সাক্ষাতে এ প্রতিনিধিকে বলেন, প্রিয় সরাইলবাসী সারা বিশ্ব করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক,আজকে তুচ্ছ ঘটনায় কেন্দ্র করে অরুয়াইলে যে অপ্রীতিকর ঘটনা ঘঠেছে তা মোটেও কাম্য নয়, বিশ্বায়নের এ যুগে মধ্যযুগীয় কায়দায় এ মারামারি হানাহানিতে কি লাভ হচ্ছে। এতে আমাদের নিজেদের ক্ষতি হচ্ছে। ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে আমরা এই দেশ পেয়েছি, কেন আমরা নিজেরা নিজেদের জানমালের ক্ষতি করবো ! কেন সারা দেশবাসীর কাছে নিজের ভাবমুর্তি নষ্ট করব। তিনি আরও বলেন, তাই আসুন আমরা এমন বোকার মত নিজেরা নিজেদের ক্ষতি করা বন্ধ করি। আমাদের সবুজ- শ্যামল এই দেশটাকে এই সকলে মিলে ভালবাসি। এ সময় তিনি সকলকে আহ্বান করে বলেন, আসুন দাঙ্গা ফাসাদ ভুলে সরাইলের ভাবর্মুতি সারাদেশের কাছে উজ্জল করি।

মন্তব্য লিখুন