সরাইলে নির্বাচনী আচরণ বিধি নি‌য়ে বিশেষ আইন- শৃঙ্খলা সভা

প্রকাশিত: ১১:২৯ অপরাহ্ণ , ১২ নভেম্বর ২০২১, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 3 weeks আগে

মো. তাসলিম উদ্দিন সরাইল( ব্রাহ্মণবাড়িয়া): শুক্রবার ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের আয়োজনে সরাইললে বিশেষ আইন- শৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়। ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপ‌জেলায় আসন্ন ইউনিয়ন প‌রিষদ নির্বাচন উপলক্ষে উপ‌জেলার ৯টি ইউনিয়‌নের নির্বাচনী প্রতিদ্বন্দী সকল প্রার্থী‌দের সঙ্গে ব্রাহ্মণবাড়িয়া ডি‌সি হায়াত- উদ- দৌলা খাঁন এবং পু‌লিশ সুপার মো.আনিসুর রহমান এর নির্বাচনী আচরণ বিধিমালা ও আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। (১২নভেম্বর) শুক্রবার বেলা ৪টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের আয়োজনে সরাইল উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিশেষ আইন- শৃঙ্খলা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।সরাইল উপজেলা নির্বাহী অফিসার মো.আরিফুল হক মৃদুলের সঞ্চালনায় এসময় আরও উপ‌স্থিত ছি‌লেন,২৫ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মো. ফিরদৌস কবির, র‍্যাব ১৪ কো. কমান্ডার
রাফি উদ্দিন মো.জুবাইয়ের, ব্রাহ্মণবাড়িয়া জেলা নির্বাচন অফিসার মো.জিল্লুর রহমান,সি‌নিয়র সহকারী পুলিশ সুপার (সরাইল- সার্কেল) এর এসপি মো. আনিছুর রহমান। উপজেলা সহকারী কমিশনার( ভৃমি) ফারহানা নাসরিন, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আশরাফ হোসেন। সরাইল থানা অফিসার ইনচার্জ মো.আসলাম হোসেন। ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ সুপার মো. আনিসুর রহমান ব‌লেন,যে কোনও প‌রি‌স্থি‌তি‌তে ‌নির্বাচন সুষ্ঠ হ‌বে। নির্বাচন সুষ্ঠ করার জন‌্য আইন শৃঙ্খলা বা‌হিনীর সদস‌্যরা নিয়োজিত থাক‌বে। জেলা পুলিশ সুপার বলেন, আপনারাও চান সুষ্ঠ নির্বাচন আমরাও চাই সুষ্ঠ নির্বাচন। কোনও অভি‌যোগ থাক‌লে উপ‌জেলা প্রশাসন ও থানা পু‌লি‌শের সঙ্গে যোগা‌যোগ কর‌বেন। আমরা চাই আগামী ২৮ তা‌রি‌খের নির্বাচন হোক অবাধ, সুষ্ঠ, নি‌রপক্ষ ও উৎসবমুখর প‌রি‌বে‌শে।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক হায়াত-উদ- দৌলা খাঁন বলেন,সরকারের পক্ষ থেকে যে নির্দেশনা সেই নির্দেশনা অনুযায়ী নির্বাচন সুস্থ সুন্দর শান্তিপূর্ণভাবে প্রতিষ্ঠিত করতে হবে। এখানে মাঝে মাঝে প্রতিহিংসা পরায়ণ কর্মকান্ড ঘটে সেই বিষয়ে আপনাদের সতর্ক থাকতে হবে। নির্বাচনে যদি কেউ পেশীশক্তি বা অসহনীয় চিন্তা করে থাকে তার বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে। আপনারা নির্বাচনের আচরণ বিধিমালা ও আইন শৃঙ্খলার বিষয় মাথায় রেখে নির্বাচনী প্রচারণা করবেন বলে জানান জেলা প্রশাসক।
মত‌বি‌নিময় সভায় আগত প্রতি‌দ্বন্দী প্রার্থী‌দের পক্ষ থে‌কে অবাধ,সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচ‌নের দা‌বি ক‌রা হয় পাশা পা‌শি প্রতিদ্বন্দী প্রার্থীদের বি‌ভিন্ন সমস‌্যার কথা বলা হয়।

মন্তব্য লিখুন

আরও খবর