সরাইলে নিরলসভাবে কাজ করছেন ইউএনও মৃদুল

প্রকাশিত: ১০:৪০ অপরাহ্ণ , ১৯ আগস্ট ২০২১, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 4 weeks আগে

মো. তাসলিম উদ্দিন সরাইল( ব্রাহ্মণবাড়িয়া)

জগতের সবকিছু মানুষের উপকারার্থে বিদ্যমান। মহাকাশ ও পৃথিবীর সর্বত্র আল্লাহর অনুগ্রহ পরিবেষ্টিত সবই মানুষের কল্যাণের নিমিত্তে। পবিত্র কোরআনে আল্লাহর অশেষ অনুগ্রহের কথা বলা হয়েছে, ‘পরম করুণাময় আল্লাহ,তিনিই শিক্ষা দিয়েছেন কোরআন।
মানুষ মহৎ হয়ে উঠেন তাঁর কর্মগুণে। পৃথিবীতে এমন অনেক মানুষ আছেন, যাঁরা তাঁদের কর্ম, ধ্যান-জ্ঞান, অর্জন সবকিছু উৎসর্গ করেন দেশের মানুষের কল্যাণে । নিঃস্বার্থভাবে নিরবে করেন মানুষের উপকার করেন গরীবদের কল্যাণে । তাঁরা কর্তব্য কাজে ফাঁকি না দিয়ে অতিরিক্ত দায়িত্ব পালন করেন। হাসি উজ্জ্বল সজ্জল’ সরকারের দায়িত্বে কর্মদক্ষ কর্ম প্রিয় এমনই একজন হলেন ,সরাইল উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল হক মৃদুল। সমাজে এখনও এমন কিছু আদর্শবান মানুষ আছেন, যারা নীরবে নিভৃতে দেশও জাতির কল্যাণে- উন্নয়নে কাজ করে যাচ্ছেন, রাখচ্ছেন বিশেষ অবদান, তাদেরই একজন গরীব ও মেহনতী মানুষের প্রকৃত বন্ধু, সুন্দর- আধুনিক আলোকিত উপজেলা গড়ার কারিগর। বতর্মানে সরাইল উপজেলা সিসি ক্যামেরার আয়ত্তে এনেছেন ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল হক মৃদুল। ব্যক্তি আচরণ আর সততার মধ্যে দিয়ে অতি- অল্প সময়ে সরাইল উপজেলা
বাসীর মন জয় করেছেন। আজকের এই অবস্থানে আসার জন্য তাকে রাত- দিন কাজ করতে হয়েছে। চেষ্টা আর সততাই ইউএনও মো. আরিফুল হক মৃদুলের সাফল্যের মূলমন্ত্র।
তিনি ২০২০ সালের ১৪ নভেম্বর সরাইল উপজেলা নির্বাহী অফিসার এর দায়িত্বভার গ্রহন করেন। প্রধানমন্ত্রীর উপহার জায়গা- ঘরের চাবি সফলতার সাথে
উপকারভোগীদের হাতে হস্তান্তরের কাজ করেন। তখন থেকে তিনি এই উপজেলা যোগদানের পর,এখানকার সরকারি ও বেসরকারী অর্থায়নে বাস্তবায়িত ও বাস্তবায়নধীন প্রকল্প গুলোর কাজ অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে সম্পন্ন করে সরাইলের উন্নয়নে বিশেষ অবদান রেখে যাচ্ছেন। এছাড়াও সরাইল উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান শিক্ষা, মাদক, দাঙ্গা নির্মূলে,বাল্য বিয়ে বন্ধ, ন্যায়বিচার প্রতিষ্ঠা, গরীব – দুঃখি মানুষের মাঝে সামগ্রী ও সহযোগিতা করাই তার মুল লক্ষ্য, শুধু তাই নয়, নিজ ঘরে ৯ মাসের অসুস্থ শিশু সন্তান রেখে করোনা সরকারের বিধিনিষেধ নিয়ে কাজ করছেন জীবনের ঝুঁকি নিয়ে। দরিদ্র মানুষের মাঝে সরকারি সহযোগিতা ঘরে পৌঁছে দিয়েছেন নীরবে।
সরাইল উপজেলার সার্বিক উন্নয়নে মানুষের ভাগ্য পরিবর্তনে তিনি নিরলসভাবে চেষ্টা করে যাচ্ছে। তাঁর অসীম ধৈর্য, মমতা, ন্যায়পরায়ণতা, বিচক্ষণতা এলাকার মানুষের প্রতি ভালবাসা ও সৎ সাহস থাকার কারণেই এসব উন্নয়ন সম্ভব হয়েছে।সরাইল উপজেলাবাসীর এমনটাই প্রত্যাশা। আগামী দিনেও তিনি এ উপজেলার মানুষের উন্নয়নের ধারা অব্যাহত রাখবেন।