সরাইলে করোনা মোকাবেলায় ১৮ দফা নির্দেশনা কার্যকরে মাঠে প্রশাসন

প্রকাশিত: ৯:০১ অপরাহ্ণ , ৫ এপ্রিল ২০২১, সোমবার , পোষ্ট করা হয়েছে 2 weeks আগে

মো. তাসলিম উদ্দিন সরাইল( ব্রাহ্মণবাড়িয়া)

হঠাৎ করে দেশে করোনার সংক্রমণের হার বেড়ে যাওয়ায় নতুন করে আতঙ্ক দেখা দিয়েছে। এর মধ্যে সরকার সংক্রমণ রোধে ১৮ দফা নির্দেশনা জারি করলে নড়েচড়ে বসেছে স্থানীয় প্রশাসন।করোনার সংক্রমণ রোধে সচেতনতা কার্যক্রম সহ ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হচ্ছে। সেই সাথে ব্যাপক প্রচারাভিযান চালানো হচ্ছে।ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলা করোনা ভাইরাসের দ্বিতীয় দফা সংক্রমণ ঠেকাতে এবং সরকারের দেওয়া ১৮ দফা নির্দেশনা কার্যকর করতে মাঠে নেমেছেন উপজেলা প্রশাসন।সোমবার ( ৫ এপ্রিল ) সকাল থেকে উপজেলার বিভিন্ন স্হানে মানুষকে সচেতন করতে উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আরিফুল হক মৃদুল, সরাইল সার্কেলে’র এ এসপি মো. আনিছুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা প্রিয়াঙ্কা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, বিনামূল্যে মাস্ক বিতরণ, প্রচারাভিযান, মাস্ক বিতরণসহ নানা কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন।সরাইল উপজেলার মানুষের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে উপজেলা প্রশাসনের পাশাপাশি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. নোমান মিয়া কাজ করে যাচ্ছেন।
উপজেলা প্রশাসনের পক্ষে সামাজিক দূরত্ব নিশ্চিত করা ও স্বাস্থ্য বিধি নিশ্চিত করার জন্য প্রত্যেক দিন গণহারে মাইকিং করা হচ্ছে। স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে ইতোমধ্যে সকলের সাথে আলোচনা করে নির্দেশনা দিয়েছেন ইউএনও মো. আরিফুল হক মৃদুল।কোথাও সরকারি নির্দেশনার ব্যতয় ঘটলে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছেন ইউএনও।সরাইল উপজেলা নির্বাহী অফিসার মো.আরিফুল হক মৃদুল বলেন, সরাকারে’র১৮ দফা নির্দেশনা বাস্তবায়ন করতে ও জনগণের মঙ্গলের জন্য প্রশাসন কাজ করে যাচ্ছেন। আমরা প্রতিদিনই মানুষকে সচেতন করছি, কাউকে জরিমানা,বিনামূল্যে মাস্ক বিতরণ করে যাচ্ছি।
এ সময় তিনি আরো বলেন,মানুষ সচেতন হলে এবং স্বাস্থ্য বিধি মেনে চললে করোনা সংক্রমণ রোধ করা সম্ভব হবে। তিনি করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সবাই সরকারের দেওয়া ১৮ দফা নির্দেশনা মেনে চলার অনুরোধ জানিয়ছেন। নিজে সচেতন হয়ে সুরক্ষিত হন আপনার পরিবারকে রক্ষা করুন।

মন্তব্য লিখুন

আরও খবর