সরাইলে করোনা প্রতিরোধে প্রশাসনের পাশাপাশি পুলিশও কাজ করছে : এএসপি

প্রকাশিত: ৭:৩৭ পূর্বাহ্ণ , ৭ এপ্রিল ২০২১, বুধবার , পোষ্ট করা হয়েছে 2 weeks আগে

মোঃ তাসলিম উদ্দিন সরাইল( ব্রাহ্মণবাড়িয়া)

করোনাভাইরাসের দ্বিতীয় দফা সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত ১৮ দফা নির্দেশনা বাস্তবায়নে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে প্রশাসনের পাশাপাশি মাঠে রয়েছেন পুলিশ সদস্যরা।

করোনা সংক্রমণ প্রতিরোধে মাঠে দিন-রাত কাজ করে যাচ্ছেন এখানকার পুলিশ সদস্যরা। এরমধ্যে উল্লেখযোগ্য ভূমিকায় রয়েছেন সরাইল সার্কেল-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আনিছুর রহমান। তিনি এখানে করোনা প্রতিরোধে সরকারের ১৮ দফা নির্দেশনা কঠোভাবে বাস্তবায়নে সংশ্লিষ্টদের সাথে নিয়ে কাজ করছেন। মানুষকে সচেতন করার পাশাপাশি সবাইকে স্বাস্থ্য বিধি মানার ব্যাপারেও পরামর্শ দিচ্ছেন পুলিশের এই এএসপি।

মঙ্গলবার (৬ এপ্রিল) সন্ধ্যায় নিজ কার্যালয়ে সাংবাদিকদের কাছে দেয়া এক সাক্ষাৎকারে এএসপি আনিছুর রহমান বলেন, করোনাভাইরাস দ্বিতীয় ঢেউয়ের নতুন ধরণের সংক্রমণের প্রভাব সারা বিশ্বের মতো আমাদের দেশেও ছড়িয়ে পড়েছে। এ পরিস্থিতিতে সরকারের পক্ষ থেকে যে সকল নির্দেশনা জারি হয়েছে; তা বাস্তবায়নে অতীতের ন্যায় পুলিশ বাহিনী সংক্রমণ প্রতিরোধে সবধরণের পদক্ষেপ গ্রহণ করছে।

তিনি আরও বলেন, এই পদক্ষেপ সমূহ যথাযথভাবে পালন ও প্রয়োগ নিশ্চিত করার জন্য পুলিশ জনসাধারণের পাশে রয়েছে। সরকারের জারিকৃত ১৮ দফার নির্দেশনাগুলো উল্লেখ করে এএসপি আনিছুর রহমান বলেন, ভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে হলে মানুষ স্বাস্থ্যবিধি মেনে সচেতন হতে হবে। বিনা প্রয়োজনে কাউকে বাড়ি থেকে বের না হওয়ার পরামর্শ দেন তিনি। নিজেকে ও পরিবারকে বাঁচাতে নিয়মিত হাত ধোয়া ও মাস্ক ব্যবহার করতে সবাইকে আহবান জানান।

এএসপি জানান, ইতোমধ্যে উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে এখানে মাস্ক বিতরণ ও জনসচেতনতা মুলক প্রচার অব্যাহত রেখেছে পুলিশ। জনগণের পাশে থেকে পুলিশি সেবাও দেয়া হচ্ছে। মানুষ সচেতন হলে ও স্বাস্থ্য বিধি মেনে চললে করোনা সংক্রমণ রোধ সম্ভব বলে মত দেন পুলিশ কর্মকর্তা আনিছুর রহমান।

মন্তব্য লিখুন

আরও খবর