সরাইলে৯টি কেন্দ্রে ৫ হাজার ৪ শ৯৯ জনকে দেয়া হবে টিকা

প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ , ৭ আগস্ট ২০২১, শনিবার , পোষ্ট করা হয়েছে 1 month আগে

মো. তাসলিম উদ্দিন সরাইল (ব্রাহমণবাড়িয়া)

ব্রাহ্মণবাড়িয়া সরাইলে ৯টি ইউনিয়নে- ৯টি কেন্দ্র থেকে একদিনে ৫ হাজার ৪ইশ’ ৯৯ জনকে টিকা প্রদান কর্মসূচী চলছে। সারাদেশের ন্যায় সরাইলে ও শুরু হয়েছে গণটিকাদান কার্যক্রম। শনিবার (৭ আগস্ট) উপজেলার ৯টি ইউনিয়নে গণটিকাদান কার্যক্রম শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। এদিকে সরাইল উপজেলার বিভিন্ন টিকাদান কেন্দ্রে মাস্ক বিতরণও টিকাদান কেন্দ্র পরিদর্শন করেছেন, ব্রাহ্মণবাড়িয়া -৩১২ সংরক্ষিত আসনের সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলি আজাদ, এ সময় উপস্থিত ছিলেন,সরাইল উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল হক মৃদুল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারহানা নাসরিন, সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নোমান মিয়া, সরাইল উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আবু হানিফ মিয়া, সরাইল থানা অফিসার ইনচার্জ মো. আসলাম হোসেন প্রমুখ।
সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নোমান মিয়া বলেন,সরাইল উপজেলার মোট ৯টি কেন্দ্রে শনিবার সকাল ৯টা থেকে এই গণ-ভ্যাকসিন প্রদান শুরু হয়েছে। উপজেলার ৯টা ইউনিয়ের ৯টি কেন্দ্রে এসব টিকা প্রদান কার্যক্রম চলছে।
তিনি এ সময় আরোও বলেন, উপজেলার বিভিন্ন ইউনিয়েনে মোট ৯টি কেন্দ্রে করোনা ভাইরাসের গণটিকা কার্যক্রম শুরু হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৩টি করে বুথ চালু করা হয়েছে। আজ উপজেলার ৫ হাজার ৪ শত ৯৯ জনকে টিকাদান করা হবে।
শনিবার দুপুর পর ভ্যাকসিন কার্যক্রমের বিষয় জানতে চাওয়া হলে এ প্রতিনিধিকে সরাইল উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল হক মৃদুল বলেন,প্রচুর মানুষ টিকা নিতে এসেছন। আমরা মনে করি, এই গণটিকাদান কর্মসূচি মানুষের মধ্যে একটা উৎসাহ-উদ্দীপনার তৈরি করবে। উপজেলার নারী এবং শারীরিক প্রতিবন্ধী, দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলের জনগগোষ্ঠীকে অগ্রাধিকারের ভিত্তিতে এই গণটিকাদান কার্যক্রম চলছে।তিনি আরও বলেন,ভোটার আইডি কার্ড দেখে স্পট রেজিস্ট্রেশন করিয়ে তারপর টিকা দেওয়া হচ্ছে। এছাড়া টিকা নেয়ার পরও জরুরি কাজে ঘরের বাইরে গেলে আপনারা অবশ্যই সঠিকভাবে মাস্ক ব্যবহার করতে হবে। সকলকে সরকারের নির্দেশনা মানতে তিনি আহ্বান করে বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী উপহারস্বরূপ টিকাদানে পর্যায়ক্রমে সকলকে এর আয়ত্তে আনা হবে। হতাশ হওয়ার কারণ নেই আপনাদের সকলকে পর্যায় ক্রমে টিকা দেওয়া হবে। কেউ টিকা ছাড়া থাকবেন না।