সরকারের মানবিক সহায়তা আর্থিক প্রণোদনার আড়াই হাজার করে টাকা পেতে মাননীয় আইন মন্ত্রী হস্তক্ষেপ

প্রকাশিত: ৪:১৮ অপরাহ্ণ , ৬ জুলাই ২০২০, সোমবার , পোষ্ট করা হয়েছে 4 weeks আগে

শফিকুল ইসলাম খান: আখাউড়া উপজেলার (COVID-19),দুর্যোগে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের মানবিক সহায়তা আর্থিক প্রণোদনা প্রায় ১৮৯৬ জন মানুষের আখাউড়া উপজেলা প্রশাসন কর্তৃক যাচাই বাছাইকৃত অসহায় কর্মহীন,গরিব-দুঃখী প্রতিবন্ধী ও ক্ষুধার্ত মানুষের সহযোগিতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের অনুদান আড়াই হাজার করে টাকা পেতে মাননীয় আইন মন্ত্রী আনিসুর হকের সুদৃষ্টি সহযোগিতায় হস্তক্ষেপ কামনা করেছেন,যাচাই বাছাই কৃত প্রায় ১৮৯৬ এর বেশি জন তালিকাভুক্ত অসহায় ব্যক্তিরা।

উল্লেখ্য,ঐতিহাসিক আখাউড়া উপজেলা প্রকৃত অসহায় গরীব, দুঃখী মানুষের আখাউড়া উপজেলা প্রশাসন কর্তৃক যাচাই বাছাই কৃত আড়াই হাজার করে টাকা পাওয়ার লক্ষ্যে,ঈদের আগেই উপজেলা প্রশাসক একটি নোট বুক তৈরি করেন প্রায় ১৮৯৬ জনের উপরে তালিকা দিয়ে প্রকাশ করেন। যাতে অসহায় ব্যক্তিরা ঈদের আগেই আড়াই হাজার করে টাকা উত্তোলন করে সুন্দরভাবে হাসিখুশিতে ঈদের আনন্দ উপভোগ করতে পারেন।

কিন্তু দুঃখের বিষয় ঈদের আগে টাকা পাওয়া তো দূরের কথা আজ পর্যন্ত মোবাইলে কোন মেসেজ আসেনি তবে এলাকা সূত্রে প্রকাশ,এ পর্যন্ত প্রতি ইউনিয়ন কিংবা পৌর ওর্য়াডে ২৫-৩০ জন ব্যক্তি উক্ত টাকার মেসেজ পেয়েছেন। এতে তালিকাভুক্ত অসহায় ব্যক্তিরা ধারণা করছেন, হয়তো এই টাকা আর পাওয়া যাবে না।

এমন পরিস্থিতিতে উক্ত টাকা পাওয়ার লক্ষ্যে,ঐ অসহায় ব্যাক্তিরা এলাকার জনপ্রতিনিধির ওপর প্রতিদিন চাপ প্রয়োগ অব্যাহত রেখেছেন। অবশেষে জনপ্রতিনিধিদের অনিয়ম ও অব্যবস্থাপনার কারনে

সরকারের অনুদান আড়াই হাজার করে টাকা পেতে ঐতিহাসিক আখাউড়া উপজেলা প্রশাসন কৃতিক বাছাইকৃত প্রায় ১৮৯৬ জন তালিকাভুক্ত আখাউড়া উপজেলার হতদরিদ্র জনসাধারণ হাত জোড় করে অনুরোধ করেছেন আখাউড়া কসবার সংসদ সদস্য ব্রাক্ষনবাড়ীয়া ৪ আসনের মনবতার ফেরিওয়ালা যার জীবন কেবলই আপনাদের সেবায় নিয়োজিত বলে বার বার। এই কথাকে লক্ষ্য রেখে আখাউড়ার সাধারণ মানুষ মাননীয় আইন মন্ত্রী মহদয় এর দৃষ্টিগুচর কামনা করেছেন ।”পাশাপাশি” আজ খবর নিয়ে জানাযায় গতকাল ৬ তারিখে বিকাল ৪টার সময় মাননীয় আইন মন্ত্রী আনিসুল হক মোবাইল কনফারেন্স এর মাধ্যমে আখাউড়া পৌরসভা সহ ইউনিয়নের সকল জনপ্রতিনিধিদের সাথে মাননীয় শেখ হাসিনার ২৫০০ টাকার প্রণোদনার ব্যাপারে আলোচনা করে উনি বলেন আপনারা এই প্যাকেজের সঠিক বন্টন করেনি তাই পুনরায় এই প্রণোদনাটি যাচাই বাছাই করে প্রকৃত গরীব ও অসহায়দের মাঝে বন্টন করে দেওয়ার নির্দেশ দেন এবং এলাকার নেতাকর্মীদের খোঁজখবর নেন আর করোনাভাইরাস থেকে মুক্তি লাভের আশায় তিনি
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, অমর নেতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, দেশরত্ন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সকলের নিকট দোয়া চান।

মন্তব্য লিখুন

আরও খবর