সংবাদ প্রকাশের জেরে বিএমএসএফ কেন্দ্রীয় সভাপতিকে হুমকি

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ , ৩০ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

নিজস্ব প্রতিবেদক : সংবাদ প্রকাশের জেরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সভাপতি, দৈনিক সমকাল প্রতিনিধি ও দৈনিক রুদ্রবার্তা’র সম্পাদক প্রকাশক শহীদুল ইসলাম পাইলটকে অঙ্গহানি ও মানহানি করার হুমকির অভিযোগ উঠেছে। এ ঘটনায় বিএমএসএফ’র পক্ষ থেকে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএমএসএফ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেন, দেশে সন্ত্রাসি দ্বারা সাংবাদিকের অব্যাহত হুমকি ও হামলার ঘটনায় দেশের সাংবাদিকরা উদ্বিগ্ন। এভাবে চলতে পারেনা। তাই এখনই সন্ত্রাসিদের লাগাম টানুন। সরকারকে আহবান জানিয়ে ঘটনার সাথে জড়িতেদর দ্রূত গ্রেফতারের দাবি জানানো হয়।

উল্লেখ, ২৯ জানুয়ারি শরীয়তপুর সদর উপজেলার ডোমসার ইউনিয়নের তেতুলিয়া গ্রামে মজিদ কতোয়ালের ছেলে শিপন কতোয়াল ৫৮ নং তেতুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাকে ডেকে খারাপ আচরণ সহ ভয়ভীতি দেখায়। বিষয়টি বিদ্যালয়ের শিক্ষকরা সাংবাদিকদের জানান। সাংবাদিকরা ঘটনাস্থলে গিয়ে দৈনিক রুদ্রবার্তা সহ বেশ কিছু দৈনিক পত্রিকায় সংবাদটি প্রচার হয়।
৩০ জানুয়ারি দৈনিক রুদ্রবার্তা অনলাইন পেজে তার আইডি থেকে নানা রকম কুরুচিপূর্ণ মন্তব্য এবং হুমকি প্রদান করেন।

এদিকে শিপন কতোয়ালের হুমকিতে নিরাপত্তাহীনতায় বিদ্যালয়ের শিক্ষিকরা শিরোনামে প্রকাশ হওয়ায় দৈনিক রুদ্রবার্তা প্রকাশিত খবর এর নিচে মন্তব্যের জায়গায় সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব শহিদুল ইসলাম পাইলটকে অঙ্গহানির হুমকি ও মানহানিকর মন্তব্য করা হয়। অভিযুক্ত মন্তব্যকারি সদর উপজেলার তুলাসার ইউনিয়নের আমিনবাগ গ্রামের তাজুল ইসলামের ছেলে এসএম তরিকুল ইসলাম।
আলহাজ্ব শহিদুল ইসলাম পাইলট দৈনিক সমকাল পত্রিকার জেলা প্রতিনিধি ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি।

উল্যেখ, গত ২৩ জুন২০১৯ এসএম তরিকুল ইসলামকে ৭পিচ ইয়াবা ট্যাবলেট সহ নগদ ইয়াবা বিক্রির ১৮ হাজার টাকা সহ পালং মডেল থানা পুলিশ তাকে গ্রেফতার করেন। এনিয়েও দৈনিক রুদ্রবার্তায় একটি সংবাদ প্রকাশিত হয়।

এ ঘটনায় পালং মডেল থানায় বাদি হয়ে দৈনিক রুদ্রবার্তার যুগ্ম সম্পাদক আনিছুর রহমান একটি মামলা দায়ের করেন।

৩০ জানুয়ারি বিকেল ৫ টায় এবিষয়ে পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম উদ্দিন বিএমএসএফকে জানান, আসামি সত্যিই একজন বখাটে। আমরা তাকে ধরার চেষ্টা করছি। আশা করি খুব শিগ্রই তাকে গ্রেফতার করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য লিখুন

আরও খবর