• লিড নিউজ সারাদেশ
  • শুধু প্রতিশ্রুতি নয়, বাস্তবায়নে অাবারো মেয়র লোকমান পৌরবাসি মেয়রের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ

শুধু প্রতিশ্রুতি নয়, বাস্তবায়নে অাবারো মেয়র লোকমান পৌরবাসি মেয়রের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ

প্রকাশিত: ২:১৬ অপরাহ্ণ , ২৯ মে ২০২১, শনিবার , পোষ্ট করা হয়েছে 2 weeks আগে

বাকেরগঞ্জ প্রতিনিধি :খান মো:মেহেদী

আধুনিক বাকেরগঞ্জের নন্দিত জনপ্রিয়তার আলোকবর্তিকা বাকেরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়া। সূখী সমৃদ্ধশালী আধুনিক বাকেরগঞ্জ পৌরসভা গড়ার স্বপ্নপুরুষ এই প্রজ্ঞাবান নেতা। ধর্ম ভিরু এই নেতা প্রায় সকল শ্রেণি পেশার মানুষের নয়ন মনি-বিশেষনে অভিসিক্ত। দু চোখের স্বপ্ন যেন তার পৌরবাসির উন্নয়ন। গত ২৮ ডিসেম্বর পৌর নির্বাচনে অাওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা মার্কা নিয়ে বিপুল ভোটের মধ্য দিয়ে তৃতীয়বারের মতো বাকেরগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হন। নির্বাচনকে সামনে রেখে পৌরবাসীকে যেসকল প্রতিশ্রুতি দিয়েছিলেন তার সিংহভাগ বাস্তবায়ন ও দৃশ্যমান।
তৃতীয়বার দায়িত্ব গ্রহনের মধ্য দিয়ে প্রত্যেকটি ওয়ার্ডে উন্নয়ন অব্যাহত রেখেছেন। পৌরবাসির দীর্ঘদিনের প্রত্যাশিত পৌর মুসলিম গোরস্থান ও পৌর শ্মশানের জন্য ৭ নং ওয়ার্ডে মুসলিম গোরস্থানের ৮০ শতাংশ ও শ্মশানের ৩৬ শতাংশ জমির সীমানা পিলার ও সাইনবোর্ড দিয়ে স্থান নির্ধারণ করেছেন। সবচেয়ে অবহেলিত পৌরসভার ৯ নং ওয়ার্ড সেখানেও রাস্তাঘাটের উন্নয়ন নজরে পড়ার মত।
৯ নং ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম অাকন জানান, ওয়ার্ডের প্রাণকেন্দ্র থেকে বয়ে যাওয়া প্রধান সড়কটি সাথে ৪ টি সংযোগ সড়ক সিসি ঢালাই সহ বেশ কয়েকটি কার্পেটিং রাস্তা উন্নত করেছেন। বর্ষা মৌসুম এলেও এখন অার কারো কাঁচা রাস্তা দিয়ে হাঁটতে হয় না। ওয়ার্ডের জনসাধারণ গভীর রাতেও নির্বিঘ্নে চলাচল করতে পারে এজন্য গুরুত্বপূর্ণ স্থানগুলোতে সড়ক বাতি দেয়া হয়েছে। প্রত্যেকটি ঘরে যাহাতে বিশুদ্ধ পানি সরবরাহ করা যায় সেজন্য ওয়াটার সাপ্লাই ব্যবস্থা করা হয়েছে। লোকমান হোসেন ডাকুয়া তৃতীয় বার মেয়র নির্বাচিত হয়ে অক্লান্ত প্রচেষ্টা চালাচ্ছেন পৌরবাসির সেবা করার। শাসন শোষনের বৈসম্যের অবসান ঘটিয়ে সন্ত্রাস, চুরি, ডাকাতি ও জঙ্গীমুক্ত পৌরসভা গড়েছেন। রাজনৈতিক অঙ্গনে কাজ করতে গিয়ে দলের নেতাকর্মী ও সমর্থকদের যেমন অকুণ্ঠ সমর্থন ও সহযোগিতা পেয়েছেন; তেমনি তিনি প্রিয় পৌর বাসীর স্নেহ-ভালোবাসা পেয়ে ধন্য হচ্ছেন। তাদের প্রেরণায়ই তিনি এগিয়ে চলছেন নিরন্তর।
কাউন্সিলর নজরুল ইসলাম আকন ৯ নং ওয়ার্ড বাসীর পক্ষ থেকে মেয়র লোকমান হোসেন ডাকুয়া প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

লোকমান হোসেন ডাকুয়া বারবার মেয়র নির্বাচিত হয়ে ইতিমধ্যে বহুতল বিশিষ্ট পৌর ভবন নির্মান, উপজেলাবাসীর সুবিধার্থে জেলা আন্ত: জেলা পৌর বাস টার্মিনাল নির্মান, পৌরবাসীর আধুনিক জীবনমান উন্নয়নের জন্য পৌর সুপার মার্কেট নির্মান, পৌরবাসীর বড় ভোগান্তির কারণ ছিলো উন্নতমানের বাজার না থাকা এই ভোগান্তির অবসান ঘটিয়ে তিনি নির্মান করেন পৌর কাঁচা বাজার, বাকেরগঞ্জ সদর রোড প্রস্তকরনসহ ওয়ার্ড পর্যায়ের বিভিন্ন রাস্তা-ঘাট সিসি ঢালাই, কার্পেটিং, সোলিংসহ ব্রিজ-কালভার্ট, ঘাটলা, বিশুদ্ধ পানি সরবরাহের জন্য প্রতিটি ওয়ার্ডে ওয়াটার সাপ্লাই, ড্রেনেজ ব্যবস্থা, প্রতিটি ওয়ার্ডের সড়কে গরুত্বপূর্ণ স্থানে সড়ক বাতি, স্বাস্থ্যসেবা, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানসহ বিভিন্ন কাঠামো উন্নয়ন কাজ করে যাচ্ছেন। মেয়র জানান,প্রতিটি ক্ষেত্রে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের গৃহীত উন্নয়ন কাজের ছোঁয়া বাকেরগঞ্জেও লেগেছে। পর্যায়ক্রমে বাকেরগঞ্জবাসীর জন্য একটি ইকোপার্ক, একটি শিশু পার্ক ও স্বাস্থ্য পরিচর্চার জন্য একটি জিমাগার সহ বেশকিছু পরিকল্পনা হাতে নিয়েছেন। তাছাড়া মা ও শিশুর উন্নত স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে বিভিন্ন রকম কার্যক্রম পরিচালনা করছেন। পৌর এলাকার মসজিদ-মন্দিরে অনুদান দেওয়াসহ ধর্মীয় প্রতিষ্ঠানেরও অনেক কাজ করেছেন বলে জানান তিনি। এক সময় ছিল; যখন এলাকায় ঘটতো একের পর এক আইনবিরোধী কার্যক্রম। মারামারি-হানাহানি যেন ছিল নিত্যদিনের ঘটনা। এখন আর সে পরিবেশ নেই। সবাই এখন সুন্দর ও শান্তিপূর্ণভাবে বসবাস করছেন। পৌরবাসীর যথাযথ নাগরিক অধিকার নিশ্চিত করতে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। প্রতিটি নাগরিক সেবা দ্রুততার সাথে দিচ্ছেন। তবে সুশৃঙ্খল ও সুন্দরভাবে তা গ্রহণের জন্য সবার প্রতি আহবান জানান তিনি। সবাই সহযোগিতা করলে পৌরসভার প্রতিটি কাজে আরো গতি আসবে। নিজেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন ‘সৈনিক’ হিসেবে সারা জীবন মানুষের সেবা করতে চান তিনি।
তিনি অারো বলেন, বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা গরীব বান্ধব ও উন্নয়নের সরকার, তিনি দিনরাত দেশ ও জনগনের ভাগ্য’র উন্নয়নে জন্য কাজ করছেন। আমি আমার জায়গা থেকে সরকারের ভাবমূর্তি বজায় রেখেই কাজ করতেছি। তার জন্য মানুষের দোয়া ও ভালোবাসাও পাচ্ছি। ভাল কাজ করতে পৌর বাসীর সকলের সহযোগীতা দোয়া ও আর্শিবাদ কামনা করেন।