শিক্ষার্থীদের পাঁচ টাকায় ভাত খাওয়ানো বিপ্লবের পাশে দাঁড়ালেন আইনমন্ত্রী

প্রকাশিত: ১:০২ পূর্বাহ্ণ , ২১ জানুয়ারি ২০২০, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

নিজস্ব প্রতিবেদক : মাত্র পাঁচ টাকায় শিক্ষার্থীদের ভাত খাওয়ানো বিপ্লব সরকারের পাশে দাঁড়িয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। বিপ্লব রাজশাহী জেলার বাঘা উপজেলায় হোটেল ব্যবসা করেন।

রোববার (১৯ জানুয়ারি) রাতে মন্ত্রী তার গুলশানের কার্যালয়ে বিপ্লব সরকারকে ডেকে এনে শিক্ষার্থীদের জন্য একটি ‘শৌচাগার’ নির্মাণ করতে নগদ ৫০ হাজার টাকা তার হাতে তুলে দেন।

বিপ্লব সরকার তার ‘অন্নপূর্ণা হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে’ প্রতিদিন ৬০-৭০ জন শিক্ষার্থীকে পাঁচ টাকায় ডাল, ভাত ও সবজি খাওয়ান।

সপ্তাহে একদিন মাছ কিংবা মাংস। ইউটিউবে এ নিয়ে একটি ভিডিও চিত্র দেখতে পেয়ে আইনমন্ত্রীকে বিষয়টি অবহিত করেন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল। টাকার অভাবে ‘শৈাচাগার’ করতে না পারার বিষয়টিও মন্ত্রীকে অবহিত করেন তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, বিপ্লব সরকারের হোটেলটি বাঘা উপজেলার আড়ানী বাজারের বড়াল নদের ধারে। বাবা শ্যামল সরকারের মালিকানাধীন ‘অন্নপূর্ণা হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট’ এ কয়েক বছর ধরেই আড়ানী মনোমোহিনী সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে পাঁচ টাকায় ভাত খাওয়ানো হচ্ছে।

রোববার সন্ধ্যায় মোবাইল ফোনে কথা হলে বিপ্লব সরকার বলেন, ‘ইউটিউবে দেখে আখাউড়া পৌরসভার মেয়র আমার সঙ্গে যোগাযোগ করেন। মন্ত্রী ‘শৌচাগার’ করার জন্য টাকা দিয়েছেন বলেও জানান। মন্ত্রীর দেয়া টাকায় ‘শৌচাগার’ করা হলে শিক্ষার্থীদের ভোগান্তি কমবে।’

আখাউড়া পৌরসভার মেয়র মো. তাকজিল খলিফা কাজল বলেন, ‘পাঁচ টাকায় শিক্ষার্থীদেরকে খাওয়ার বিষয়টি ইউটিউবে দেখি। এ নিয়ে বিপ্লব সরকারের সঙ্গে যোগাযোগ করা হলে হোটেলের জন্য শৌচাগার নির্মাণ জরুরি বলে জানান। ৪০ হাজার টাকায় শৈাচাগার নির্মাণ করা যাবে বলে তিনি বলেন। বিষয়টি আইনমন্ত্রী মহোদয়কে জানানো হলে বিপ্লব সরকারকে ডেকে এনে নগদ ৫০ হাজার টাকা তার হাতে দেন।’