• জাতীয় সারাদেশ
  • রাতের আঁধারে কর্মহীন অনাহারী মানুষের সাহায্য ইবি ছাত্রলীগ সভাপতি

রাতের আঁধারে কর্মহীন অনাহারী মানুষের সাহায্য ইবি ছাত্রলীগ সভাপতি

প্রকাশিত: ১:১৩ পূর্বাহ্ণ , ৯ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

আবু সালেহ শামীম, ইবি প্রতিনিধি: মহামারী করোনা ভাইরাসের আগ্রাসী থাবায় স্থবির হয়ে পরেছে গোটা দেশ। কর্মহীন হয়ে অসহায়-অনিশ্চিত জীবনযাপন করছেন লাখো মানুষ। লোকলজ্জার ভয়ে সাহায্যের জন্য হাত পাততে পারেননা অনেকেই। দেশের এ সংকটাময় পরিস্থিতিতে এমন কিছু অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ।

জানা যায়, বুধবার (৮ এপ্রিল) রাতে কুড়িগ্রাম জেলার ভোগডাঙ্গা ইউনিয়নের বিভিন্ন জায়গায় প্রায় শতাধিক অসহায় ও কর্মহীন হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন পলাশ। এসময় পরিবার প্রতি, ২ কেজি চাল, ৩০০ গ্রাম ডাল, ২৫০ গ্রাম তেল, মিষ্টি কুমড়া ১ টি, প্যারাসিটামল ট্যাবলেট ১০টি, মেট্রোনিডাজল ট্যাবলেট ১০ টি ও ১ পিস সাবান বিতরণ করা হয়।

ত্রাণ সামগ্রী বিতরণ প্রসঙ্গে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ বলেন, করোনার এই সময়ে আমাদের সকলকে কর্মহীন হতদরিদ্র মানুষের পাশে এগিয়ে আসতে হবে। সকলে একসাথে আত্ম-মানবতার সেবায় কাজ করলেই আমরা একটি সুন্দর বাংলাদেশ গড়তে পারবো। আমাদের সকলের উচিত নিজ নিজ স্থান থেকে সর্বোচ্চটা দিয়ে এগিয়ে আসার৷ মহামারীর এই সময়ে আমাদের সকলকে নিয়ম-নীতি মেনে চলাফেরা করতে হবে। সরকার এবং প্রশাসনকে সাহায্য করার দায়িত্ব প্রত্যেকটি নাগরিকের। সে বিষয়ে সকলকে দৃষ্টি রাখতে হবে। সাধারণ মানুষের সেবায় আগেও কাজ করেছি, এখনও করছি এবং ভবিষ্যতেও করবো ইনশাআল্লাহ। এছাড়া তার দেখাদেখি সমাজের বিত্তবান মানুষেরা গরীব অসহায় মানুষের পাশে দাঁড়াবেন বলেও তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, ত্রাণ সামগ্রী বিতরণকালে ভোগডাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন বলে জানা গেছে।