আখাউড়া পৌর শহরের

যানজট নিরসনে মাঠে নেমেছে ছাত্রলীগ 

প্রকাশিত: ৫:৪১ অপরাহ্ণ , ১০ ফেব্রুয়ারি ২০২০, সোমবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে
আখাউড়ায় যানজট নিরসনে ট্রাফিক পুলিশের ভূমিকায় ছাত্রলীগ 
মোঃ দ্বীন ইসলাম খাঁন, আখাউড়া সংবাদদাতাঃ-
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় যানজট নিরসনে ট্রাফিকের ভূমিকা পালন করছে পৌর ছাত্রলীগ।
ছাত্রলীগের নেতাকর্মীরা পৌর শহরের ব্যস্ততম পয়েন্টে নেমে ট্রাফিক পুলিশের ভূমিকা পালন করেন। তারা এ দায়িত্ব পালন করায় সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শহর যানজট মুক্ত থাকে।
স্কুল-কলেজের শিক্ষার্থী, পথচারীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে স্বস্তি ফিরে আসে। এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এ ব্যতিক্রমী উদ্যোগের প্রশংসা করেছেন।
শহরের প্রবেশ পথে মায়াবী সিনেমা হল, দুতলা মসজিদ, পৌরসভা, ঢাকা হোটেলসহ বেশ কয়েকটি স্থানে যানজট লেগে থাকে। প্রয়োজনের তুলনায় অতিরিক্ত ইজিবাইক আর ব্যাটারিচালিত অটো-রিকশা চলাচল ও যত্রতত্র স্থানে গাড়ি রাখায় যানজট নিরসনে হিমশিম খায় ট্রাফিক পুলিশ। ফলে সাধারণ মানুষের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হয়।
৬ নম্বর ওয়ার্ড পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ ঘোষ হৃদয় ও ছাত্রলীগ নেতা সাব্বির হোসেন জিকুর উদ্যোগে এ কার্যক্রমের সূচনা হয় বলে জানা গেছে, তারা দুজন জানায়, এমনিতেই শহরে যানজট লেগে থাকে । পথচারীদের দুর্ভোগের যেন শেষ নেই। তাছাড়া চলমান এসএসসি পরীক্ষা চলার সময় যাতে কোনো প্রকার শহরে যানজন সৃষ্টি না হয় এ জন্য এ উদ্যোগ নেয়া হয়।
তারা আরো জানান, তিনটি গ্রুপে প্রায় ৭০জন নেতাকর্মী শহরের ব্যস্ততম ৩টি স্থানে যানজট নিরসনে শৃঙ্খলার সঙ্গে এ দায়িত্ব পালন করছেন।
সে সঙ্গে যানজট এড়াতে সাবধানে চলাচলে নেতাকর্মীরা প্রতিনিয়ত ইজিবাইক, ব্যাটারিচালিত অটো-রিক্সা, রিক্সা ও ভ্যান চালকদের পরামর্শ দিচ্ছেন।
আখাউড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাব উদ্দিন বেগ শাপলু বলেন, সড়ক বাজার এলাকায় এমনিতেই যানজট লেগে থাকে। ৫ মিনিটের পথ যেতে ১৫ মিনিট লেগে যায়। স্কুল কলেজের শিক্ষার্থীদের যাতায়াত করতে সব চেয়ে বেশি অসুবিধা হতো এখন থেকে সবার সুবিধা হবে চলাচল করতে।
উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন নয়ন বলেন, ইজিবাইক, ব্যাটারিচালিত অটো-রিক্সা, রিক্সা যত্রতত্র রাখায় যানজট সৃষ্টি হতো। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও চলমান এস এস সি পরিক্ষার্থীদের সুবিধার্তে উপজেলা ছাত্রলীগের নির্দেশে ও পৌর ছাত্রলীগের উদ্যোগে চলছে যানজট নিরসন ট্রাফিক কার্য্যক্রম।
আখাউড়া পৌর মেয়র তাকজিল খলিফা কাজল বলেন, আমি ছাত্রলীগের এ ভূয়সী উদ্যোগের প্রশংসা করি। ছাত্রলীগ ভবিষ্যতে আখাউড়ার উন্নয়নে আরো কাজ করবে বলে আমি আশা করি।

মন্তব্য লিখুন

আরও খবর