যথাযোগ্য মর্যাদায় সৌদি আরব জেদ্দায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

প্রকাশিত: ৯:৩২ অপরাহ্ণ , ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

সৌদি আরব প্রতিনিধিঃ–  মহান শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা যথাযথ মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্য মধ্যদিয়ে শহীদ বেদীতে ফুলেল শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেছে সৌদি আরব  প্রবাসী বাংলাদেশিরা।

একুশের প্রথম প্রহরে,পতাকা উত্তোলন ও অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেদ্দা কনসাল জেনারেল  ফয়সাল আহমেদ। কনসাল জেনারেলের ভাষা দিবসের গুরুত্ব ও গুণীজন দের অবদান সহ গভীর শ্রদ্ধা জানান, যাদের বিনিময় আমাদের রাষ্ট্রীয় ভাষা বাংলা সৃষ্টি হয়েছে। সবশেষে দেশের বাইরে দেশীয় ইতিহাস সাংস্কৃতিক চর্চা ও পালন  করার জন্য উপস্থিত সকলকে ধন্যবাদ জানান ।

এরপর একে একে “নিজের বলার মত একটা গল্প” জেদ্দা ইউনিট, বৃহত্তর ফরিদপুর প্রবাসী সমিতি, নোয়াখালীর সমিতি, কালচারাল ফোরাম, সাংবাদিক ফেডারেশন, চট্টগ্রাম সমিতি, কুমিল্লা সমিতি, জেদ্দা আওয়ামী লীগ এর ১১ সংগঠন, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগ, বঙ্গবন্ধু পরিষদ, কৃষক লীগ, শ্রমিক লীগ, বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ, আওয়ামী ফাউন্ডেশন, তাইফ জেলা আওয়ামীলীগ  সহ আরো অন্যান্য রাজনৈতিক-সাংস্কৃতিক এবং সামাজিক সংগঠনের  নেতৃবৃন্দ অস্থায়ী শহীদ মিনারে দোয়া ও পুষ্প অর্পণ করে শ্রদ্ধা জানান।

এসময় হাজারো মানুষের পদচারণায় মুখরিত হয়ে ওঠে জেদ্দা কনস্যুলেট অস্থায়ী শহীদ মিনারে। বিভিন্ন প্রিন্ট মিডিয়া ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক ও রাজনৈতিক-অরাজনৈতিক সাংস্কৃতিক  সাধারণ কর্মজীবী সহ বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি   উপস্থিতিতে যেন মিলন মেলা পরিণত প্রবাসের মাটিতে।