• জাতীয় সারাদেশ
  • মুরাদনগরে সরকারি ত্রাণ বিতরণে উপস্থিত না থাকায় ৩ ইউনিয়ন চেয়ারম্যানকে ডিসি’র শোকজ

মুরাদনগরে সরকারি ত্রাণ বিতরণে উপস্থিত না থাকায় ৩ ইউনিয়ন চেয়ারম্যানকে ডিসি’র শোকজ

প্রকাশিত: ২:৪৫ পূর্বাহ্ণ , ২ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

এম কে আই জাবেদ, মুরাদনগর প্রতিনিধি: কুমিল্লার মুরাদনগর উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে শোকজ করেছেন কুমিল্লা জেলা প্রশাসক। বর্তমানে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় সরকারের ত্রান বিতরনের সময় নিজ নিজ ইউনিয়নে উপস্থিত না থাকা কারনে কুমিল্লার জেলা প্রশাসক আবুল ফজল মীর ৩১শে মার্চ তিন ইউনিয়ন চেয়ারম্যানকে শোকজ নোটিশ দিয়েছেন।

করোনা ভাইরাস প্রতিরোধে সরকারী কর্মকর্তাদের ও জনপ্রতিনিধিদের নিজ নিজ এলাকায় অবস্থান করতে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে। কিন্তু মুরাদনগর উপজেলার আকুবপুর ইউপি চেয়ারম্যান বাবুল আহম্মেদ মোল্লা, রামচন্দ্রপুর উত্তর ইউপি সফু মিয়া সরকার, বাবুটিপাড়া ইউনিয়নের শেখ জাকির হোসেন নিজ ইউনিয়নে ত্রান বিতরণ কার্যক্রমের সময় উপস্থিত ছিলেন না।

করোনা ভাইরাস প্রতিরোধে লকডাউন চলাকালে দুস্ততের মধ্যে বিতরণের জন্য সরকারের ত্রান মন্ত্রনালয় হতে প্রতি ইউনিয়নের জন্য ৫০০কেজি করে চাউল বরাদ্দ দেওয়া হয়। মুরাদনগর উপজেলার ২২ ইউনিয়নে বিতরনের সময় উল্লেখিত তিন ইউপি চেয়ারম্যানকে না পেয়ে উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ বিষয়টি গত ৩০ মার্চ জেলা প্রশাসকের নিকট লিখিত ভাবে অবগত করেন।

শোকজ প্রাপ্ত ৩ জন চেয়ায়ম্যান আওয়ামী লীগের মনোনায়ন পেয়ে ২০১৬ সালের ৪ জুন নির্বাচনে বিজয়ী হয়েছেন।

এ বিষয়ে মুরাদনগর উপজেলার নির্বাহী অফিসার অভিষেক দাশ বলেন: দু:স্থদের মধ্যে ত্রান বিতরনের সময় নিজ নিজ ইউনিয়নে না থাকার কারনে আকুবপুর, রামচন্দ্রপুর উত্তর ও বাবুটিপাড়া ইউনিয়নের চেয়ারম্যানকে জেলা প্রশাসক মহোদয় শো’কজ করেছেন।

শোকজপ্রাপ্ত চেয়ারম্যানগণ বলেন, কি কারনে ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন না তার কারন উল্লেখ করে শোকজের জবাব জেলা প্রশাসক মহোদয়ের নিকট যথা সময়ে দেওয়া হবে।