মতলবে করোনা রোগী সনাক্ত, স্বামী-স্ত্রী আইসোলেশনে

প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ , ১০ এপ্রিল ২০২০, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

এইচ এম ফারুক, চাঁদপুর থেকে: চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলায় এই প্রথম সুজন নামের একজন করোনায় আক্রান্ত রোগী সনাক্ত করা হয়েছে। ৩০ বছর বয়সী ওই যুবকের পৈত্রিক বাড়ি রংপুরে। সে নারায়ণগঞ্জের বন্দর একটি বেসরকারি কারখানায় চাকুরি করতো।সেখানে থাকা অবস্থায় জ্বরে আক্রান্ত হয়। গত ৫ এপ্রিল জ্বর নিয়ে মতলব উত্তর উপজেলার হানিরপাড়ে তার নানা শ্বশুর বাড়িতে চলে আসে।

করোনায় আক্রান্ত ৩০ বছর বয়সী এই সুজনকে মতলব উত্তরের সন্দেহভাজন রোগী হিসেবে গত ৬ এপ্রিল তার নমুনা সংগ্রহেরর জন্য মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। নমূনা সংগ্রহ করে ঢাকায় প্রেরন করার পর বৃহস্পতিবার রাতে তার করোনা টেস্টের রিপোর্ট পজেটিভ বলে জানা যায়।

উত্তর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেন বৃহস্পতিবার রাতে বিষয়টি নিশ্চিত করেন। বৃহস্পতিবার রাতেই সুজনকে রাত ১ টায় মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেসনে নিয়ে আসা হয় তবে এখন পর্যন্ত কোন বাড়ী লগডাউন করা হয়নি।
এদিকে চাঁদপুর জেলাকে লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক মাজেদুর রহমান খান।
উল্লেখ্য, করোনায় সর্বাধিক আক্রান্ত ঢাকা ও নারায়নগঞ্জ থেকে গত ক’দিনে উল্লেখযোগ্য সংখ্যক মানুষ নৌ-পথে মতলব উত্তর উপজেলায় এসেছে। শুধু মতলব উত্তরেই নয় চাঁদপুরের বিভিন্ন উপজেলায় এসেছে এবং তাদের কারণেই চাঁদপুর এখন ঝুঁকির মধ্যে রয়েছে।