ভোগান্তির অপর নাম সরাইল অন্নদা মোড়

প্রকাশিত: ২:৩৮ অপরাহ্ণ , ২০ জুলাই ২০২০, সোমবার , পোষ্ট করা হয়েছে 2 weeks আগে

মোঃ তাসলিম উদ্দিন সরাইল প্রতিনিধিঃ ব্রাক্ষণবাড়িয়া সরাইল উপজেলার অন্নদার মোড়ে বাজারের গুরুত্বপূর্ণ প্রধান সড়কে অন্নদা মোড় যেন ভোগান্তির সড়কে পরিণত হয়েছে। সড়কের ভেতরে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় তা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। দীর্ঘদিন ধরে চলছে এ অবস্থা। অথচ কোনো গতি হচ্ছে না। সড়কের ভেতর প্রায়ই উল্টে পড়ছে যান। তাই অত্যন্ত ঝুঁকি নিয়ে চলাচল করছে পণ্যবাহী ট্রাক, ইজিবাইক, নসিমন, করিমন, সি এন জি মোটরসাইকেলসহ নানা যান। ঠিকমতো চলাচল করতে না পারায় সড়কে লেগে থাকছে এখন যানজট। অন্নদা মোড় এলাকাজুড়ে সড়কটি ভঙ্গুর অবস্থায় রয়েছে।

রোববার(১৯জুলাই) বিকালে সরেজমিনে দেখা যায়, সড়কে চলতে গিয়ে সীমাহীন দুর্ভোগের শিকার হতে হচ্ছে যানবাহন ও পথচারীদের। এ সড়কে রোগীরা হাসপাতালে,সরাইল থানা, উপজেলা পরিষদ বিভিন্ন অফিস ব্যাংক সহ অরুয়াইল, পাকশিমুল চুন্টা এলাকার হাজারো মানুষ কয়েক বছর ধরে ব্যস্ততম এ সড়কে এ অবস্থা চলছে বলে জানান এলাকাবাসী। এ সড়ক ধরে যাতায়াত করে লাশবাহি,এম্বোলেন্স, ব্যাংক বীমার থানা ও উপজেলা প্রশাসন অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিদের গাড়ি। প্রতিনিয়তই বাজারে আসা মানুষ ভোগান্তি মাড়িয়ে তাদেরকে এ সড়কে চলতে হয়। ভেগান্তি লাঘবে সম্প্রতি সড়কটি সংস্কারের কাজ দুদিকে দায় সারার নামে কাজ করা হয়েছে। বৃষ্টি হলে খাঁটু পানি,রোদের সময় উড়তে শুরু করে দোলা বালু ।এতে কমার চেয়ে দুর্ভোগ যেন আরো বেড়েছে।
সরাইল সদর ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার বলেন, প্রতিদিন এ গুরুত্বপূর্ণ সড়কে হাজার হাজার মানুষ চলাচল করে। গাড়িতে উঠতে গেলেও কাপড় নষ্ট হয়, যাত্রী চলাচলে বিভিন্ন যানবাহনের এতে দুর্ভোগ বেড়েছে। এ কাজের টেন্ডার হয়েছে কেন যে ঠিকাদার কাজ করছেনা এটি বড়ই দুঃখজনক।
সরাইল উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মোছাঃ
রোকেয়া বেগম বলেন,আমাকে একজন জনপ্রতিনিধি হিসেবে প্রতিনিয়তই মানুষের কাছে এ নিয়ে অনেক কথা শুনতে হচ্ছে। জনগুরুত্বপূর্ণ এ সড়কটি দীর্ঘদিন এভাবে পড়ে থাকাতে সত্যিই লজ্জা লাগে।
সরাইল উপজেলা এল,জি,ই,ডি প্রকৌশলী মোছাঃ নিলুফা ইয়াসমিন বলেন, সড়কে এ অন্নদা মোড়ের কাজের টেন্ডার ও ঠিকাদার নিয়োগ করা হয়েছে। গুরুত্বপূর্ণ জায়গাটি অতিদ্রুত সময়ের মধ্যেই কাজ ধরা হবে।

সরাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব রফিক উদ্দিন ঠাকুর সাংবাদিকদের জানান, অন্নদা মোড়ের জলাবদ্বতা নিরশনে সেখানে একটি ড্রেন নির্মাণ করা হবে। সেই ড্রেন নির্মাণ হলে এ সমস্যা আর থাকবে না।

মন্তব্য লিখুন

আরও খবর