ভিক্ষা করলে পেটে ভাত “না করলে নাই

প্রকাশিত: ৪:৪৭ অপরাহ্ণ , ২৯ মার্চ ২০২০, রবিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

মোঃ তাসলিম উদ্দিন সরাইল প্রতিনিধিঃ আমি ভিক্ষা করলে পেটে ভাত যাবে, না করলে উপোস থাকতে হবে,কথা গুলো বলছিলেন সরাইল উপজেলার কালিকচ্ছ নাথপাড়ায় রোভারচান বেগম সওর থেকে ৭২ বছরের বৃদ্ধ মহিলা মাথায় চালের পুজা নিয়ে।

দেখা হয় ভিক্ষা করার সময় উচালিয়া পাড়ার মোড়ে এসময় সে আরও বলেন, আল্লাহ যদি কাউকে তুলে নেয় বাড়িতে থাকলেও নিবে আর বাহিরে থাকলেই নিবে। ঘরে ঘরে ভিক্ষা না করলে খামুকি?

মরণ ঘাতক করোনা ভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে এজন্য সারা দেশের ন্যয়, সরাইল উপজেলা প্রশাসন, উপজেলার নিত্য প্রয়োজনীয় যেমন ঔষধ, কাচামাল, মুদি দোকান বাদে সব দোকান বন্ধ ও ঘরে থাকতে সকলকেই হোম কোয়ান্টান ঘোষণা করেন, আজ রবিবার বিকাল ৩ টায় ভিক্ষা করার সময় এমন প্রশ্ন করা হলে তিনি এসব কথা বলেন। রোভার চান ছাড়াও উপজেলার বিভিন্ন ছোট খাট দোকান্দার ও খেটে খাওয়া মানুষের সাথে কথা বলে এমনই উত্তর মিলে।এ বিষয়ে কয়েকজনকে প্রশ্ন করা হয়,এতে সবাই অভিন্ন সুরে বলেন আমাদের এলাকায় করোনা ভাইরাস আল্লাহর রহমতে আসবে না। ঢাকা সহ সারা দেশ থেকে আসা লোকজন কে হোম কোয়ারেন্টিনে থাকতে বললে তারা এসব মানছে না।এছাড়াও গ্রামাঞ্চলে হাট বাজারে ও চা দোকানে সন্ধ্যা হলে মানুষের মিছিলে পরিনত হচ্ছে। মানছে না সামাজিক দুরত্ব সহ স্বাস্থ বিধি। প্রশাসনের লোক এসে সতর্ক করে চলে গেলে আবার তারা এক সঙ্গে জমায়েত হচ্ছে।

মন্তব্য লিখুন

আরও খবর