ভারতকে ১৭৭ রানে থামিয়ে দিল বাংলাদেশ

প্রকাশিত: ৫:৫৮ অপরাহ্ণ , ৯ ফেব্রুয়ারি ২০২০, রবিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে
CWC19

মেহেদী হাসান মুকুট : অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ৩.৭৪ গড়ে ভারতের সংগ্রহ ১৭৭ রান, সবকটি উইকেট হারিয়ে। বাংলাদেশের হয়ে অভিষেক দাস সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন তাছাড়া শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব দুটি করে উইকেট তুলে নেন।

বোলিংটা আজ কি দুর্দান্তই না করছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বোলাররা। শরিফুল ইসলাম শুরু করেছিলেন। তানজীম হাসান সাকিব, অভিষেক দাস, রকিবুল হাসান, শামীম হোসেন সবাই ছিলেন দারুণ। ৩৬ ওভারে ১৫১ বলে কোনো রান দেননি বাংলাদেশের বোলাররা। এবারের যুব বিশ্বকাপের সবচেয়ে সেরা ব্যাটিং লাইনআপকে ২১ ওভার কোনো রান করতে না দেওয়া কিন্তু সহজ কোনো বিষয় নয়। বোলিংয়ের সঙ্গে ফিল্ডিংটাও হচ্ছে দুর্দান্ত। ভারতীয় ব্যাটসম্যানরা সত্যিকার অর্থে সুযোগই পাননি হাত খুলে খেলার। ভারতের পক্ষে সর্বোচ্চ রান করেন ইয়াশাসবি জয়সয়াল ৮৮ (১২১ বল খেলেছেন তিনি)। তিলাক বার্মা ও দ্রুব জুরেল যথাক্রমে ৩৮ ও ২২ রান সংগ্রহ করেন।

বাংলাদেশের প্রথম অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল জেতার স্বপ্ন পূরণে যুবা টাইগারদের স্থিতিশীল ব্যাটিং ই হবে সর্বোচ্চ পন্থা। তবে মনে রাখতে হবে এইবার প্রথম বাংলাদেশ অনুর্দ্ধ ১৯ বিশ্বকাপের ফাইনালে অবস্থান রাখছে। আকবার আলীর নেতৃত্বে বাংলাদেশ কি পারবে বিশ্ব চ্যাম্পিয়ন হতে? যাইহোক ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হওয়া এখন শুধু সময়ের ব্যপার মাত্র।