ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের তান্ডবের ঘটনায় জামিয়া ইসলামী ইউনুছিয়া মাদরাসার ২০ ছাত্রকে বহিষ্কার

প্রকাশিত: ২:২৪ অপরাহ্ণ , ২৭ এপ্রিল ২০২১, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 2 weeks আগে

মোঃনিয়ামুল আকন্ঞ্জি,স্টাফ রিপোর্টারউডওয়ার্ডের :

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার ২০ ছাত্রকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।

সোমবার (২৬ এপ্রিল) প্রতিষ্ঠানটির শিক্ষা সচিব মুফতি শামসুল হক সরাইলী স্বাক্ষরিত এক বহিষ্কারাদেশে এই তথ্য জানা যায়।

বহিষ্কার হওয়া ছাত্ররা হলেন- আশেক এলাহী, মিজবাহ উদ্দিন, আবু হানিফ, আশরাফুল ইসলাম, আলাউদ্দিন, মকবুল হোসেন, রফিকুল ইসলাম, মোবারক উল্লাহ, বুরহান উদ্দিন, আব্দুল্লাহ আফজাল, জুবায়ের, জুবায়ের, হিজবুল্লাহ রাহমানী, শিব্বির আহমেদ, ইফতেখার আদনান, সাইফুল ইসলাম, সোলাইমান, রাকিব বিল্লাহ, তারিক জামিল ও হাবিবুল্লাহ।

ওই বহিষ্কারাদেশে বলা হয়, ‘জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া ব্রাহ্মণবাড়িয়ার ২০২০/২১ শিক্ষাবর্ষের ছাত্রদের অত্র জামিয়ায় ভর্তি পালনীয় শর্তাবলীর ২৫ নং ধারায় মাদরাসার রীতিনীতি ও আইন-কানুন অমান্য করে হুজুরদের বাধা উপেক্ষা করে গত ২৬ মার্চ সরকারি স্থাপনায় হামলার সংবাদের ভিত্তিতে তাদের বহিষ্কার করা হলো।’

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে এবং ঢাকা ও চট্টগ্রামে মাদরাসাছাত্রদের ওপর পুলিশের হামলার খবরে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালানো হয়। যাতে মাদরাসার ছাত্র ও হেফাজতে ইসলামের কর্মীদের জড়িত থাকার অভিযোগ উঠে।

এছাড়া ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপারের কার্যালয়, প্রেস ক্লাব, সিভিল সার্জনের কার্যালয়, মৎস্য কর্মকর্তার কার্যালয়, পৌরসভা কার্যালয়, জেলা পরিষদ কার্যালয় ও ডাকবাংলো, খাঁটিহাতা হাইওয়ে থানা ভবন, আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তন ও শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরসহ ৩৮টি সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এতে নিহত হয় ১২ জন। এ ঘটনায় মোট ৫৬টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় গত এক মাসে গ্রেফতার করা হয় ৩৬৯ জনকে।

মন্তব্য লিখুন

আরও খবর