ব্রাহ্মণবাড়িয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দুই প্রতিষ্ঠানসহ এক ধূমপায়ীকে জরিমানা

প্রকাশিত: ৮:২৩ অপরাহ্ণ , ৪ জানুয়ারি ২০২০, শনিবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

জহির রায়হান : ব্রাহ্মণবাড়িয়ায় দুই ব্যবসা প্রতিষ্ঠানসহ প্রকাশ্যে ধূমপান করার অপরাধে মোট ১২ হাজার তিন’শ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

আজ শনিবার (৪ জানুয়ারি) বিকালে ব্রাহ্মণবাড়িয়া শহরের সদর হাসপাতাল এলাকায় এ ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করা হয়।

এসময় একটি হোটেলে রান্না করা খাবার ও কাচা খাবার (যা রান্না করা হয়নি) একসাথে ফ্রিজে সংরক্ষণ করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন -২০০৯ এর ৪৩ ধারায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অন্য আরেকটি কনফেকশনারিতে লাইসেন্স বিহীন শিশু খাদ্য বিক্রির অপরাধে ২ দুই হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া হাসপাতালের আঙিনায় প্রকাশ্যে ধূমপান করার অপরাধে একজন ধূমপায়ীকে ধূমপান ও তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০০৫ এর ৪(২) ধারায় তিন’শ টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজ কুমার বিশ্বাস। এসময় থানা পুলিশের কয়েকজন সদস্য ছাড়াও তাঁর সঙ্গে ছিলেন সদর উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর ও খাদ্য পরিদর্শক মো: সফিউর রহমান ও পেশকার প্রণব চন্দ্র সাহা।

ভ্রাম্যমান আদালতের এ অভিযান অব্যাহত থাকবে জানিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজ কুমার বিশ্বাস বলেন, ভোক্তা অধিকার আইনে দুই প্রতিষ্ঠান থেকে ১২ হাজার টাকা এবং প্রকাশ্যে ধূমপান করার অপরাধে তিন’শ টাকা জরিমানা আদায় করা হয়েছে। একইসাথে ভবিষ্যতের জন্য তাদেরকে সতর্ক করে দেওয়া হয়েছে।

মন্তব্য লিখুন

আরও খবর