নানা আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বসন্তবরণ উৎসব-১৪২৬ উদযাপন

প্রকাশিত: ১১:২০ অপরাহ্ণ , ১৩ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে
ছবি - কালের বিবর্তন

জহির রায়হান : ‘শান্তি-সম্প্রীতি ও কল্যাণের প্রত্যাশায় বসন্তবরণ উৎসব’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনে বসন্তবরণ উৎসব-১৪২৬ বাংলা উদযাপন করেছে তিতাস সাহিত্য-সংস্কৃতি পরিষদ, ব্রাহ্মণবাড়িয়া। আয়োজনের মধ্যে ছিল আনন্দ শোভাযাত্রা, ফুলেল শুভেচ্ছা, কবিতা পাঠ ও আবৃত্তি, সঙ্গীত, নৃত্য, গ্রন্থপ্রকাশ।

আজ বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারী) বিকাল ২টায় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্তরে তিতাস সাহিত্য-সংস্কৃতি পরিষদের আয়োজনে এই বসন্তবরণ উৎসব উদযাপন করা হয়।

বেগম রোকেয়া দস্তগীর এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন।

বসন্তবরণ উৎসবে শিশুদের নৃত্য পরিবেশন। ছবি-কালের বিবর্তন

অনুষ্ঠানের সঞ্চালক সৈয়দা জাহানারা ও মোমেন খাঁনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ বড়ুয়া, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ আরজু, অধ্যাপক মান বর্ধন পাল, নারী নেত্রী নন্দিতা গুহ প্রমূখ।

প্রধান অতিথি জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন বসন্তের শুভেচ্ছা জানিয়ে বলেন, আমাদের সবার মন বসন্তের আলোয় রাঙ্গিয়ে যাক, শীতের জড়তা কেটে বসন্তের আবাহনে শান্তি, প্রগতি এবং সম্প্রীতির পথে এগিয়ে যাই এই কামনা রইলো। এছাড়াও তিনি বলেন, আমাদের চিরায়ত বাঙালির সংস্কৃতিকে ও আবহমান বাঙালির সংস্কৃতিকে সাধারণের মাঝে ছড়িয়ে দিতে তিতাস সাহিত্য-সংস্কৃতি পরিষদ যে নিরন্তর সাধনা অব্যাহত রেখেছেন এজন্য সংগঠনসহ সবাইকে তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন।

এর আগে ‘সভ্যতার বিলাপ’ নামক একটি বইয়ের মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন। বইটির লেখক ব্রাহ্মণবাড়িয়া সাবেরা সোবহান বালিকা উচ্চ বিদ্যালয়ের অধ্যাপক কবি আব্দুর রহিম।

মন্তব্য লিখুন

আরও খবর