৫০ বছর পূর্তিতে

ব্রাহ্মণবাড়িয়ায় কাছাইট ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুবর্ণ জয়ন্তী

প্রকাশিত: ১০:১০ অপরাহ্ণ , ২৮ ডিসেম্বর ২০১৯, শনিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

স্টাফ রিপোর্টার : শৈত্য প্রবাহ আর প্রচন্ড হিম শীতল শীত উপেক্ষা করে আনন্দ ঘন পরিবেশে ৫০ বছর পূর্তিতে সুবর্ণ জয়ন্তী পালন করেছে কাছাইট ইসলামিয়া দাখিল মাদ্রাসা।

আজ শনিবার সকাল ১০টায় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের কাছাইট ইসলামিয়া দাখিল মাদ্রাসার মাঠে এই অনুষ্ঠানে আয়োজন করা হয়।

দিনের শুরুতেই পবিত্র কোরআন তেলোয়াতে অনুষ্ঠানের কমসূর্চী শুরু হয়। অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা জসিম উদ্দিন মুন্সী। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত- উদ- দৌলা খান।

সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদের সভাপতি ও অধ্যক্ষ মো. আব্দুল কাহহারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা বিশিস্ট জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: শওকত হোসেন, বাংলাদেশ ব্যাংকের ডিজিএম দেওয়ান সিরাজ, ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা সমিতি সভাপতি ও শিল্পপতি আজিজুল হক, সদর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এম. এ. এইচ. মাহবুব আলম, বাংলাদেশ সুপ্রীম কোর্টের অ্যাডভোকেট মো. বাকির উদ্দিন ভূইয়া, কাছাইট ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মোবারক হোসাইন, মাছিহাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল-আমিনুল হক পাভেলসহ প্রমুখ।

সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে মাদ্রাসার প্রবীন ও নবীন শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন। অনুষ্ঠানে বিশেষ ভাবে সংবর্ধিত হয়েছেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা সুপার ও কাছাইট জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা আব্দুল ওয়াহাব ভূইয়া (বড় হুজুর)।

অনুষ্ঠান শেষে অতিথি বৃন্দ, সাবেক শিক্ষক, কৃতিত্বপূর্ণ ফলাফলে ছাত্রছাত্রীসহ ৪৮ জনকে সংবর্ধনা দেয়া হয়। পরে ইসলামি ও মনোজ্ঞ সাংঙ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মো. আমিরুল ইসলাম সানি।

মন্তব্য লিখুন