বেঁচে থাকলে ঈদ করতে পারবেন, ডা. মো. নোমান মিয়া

প্রকাশিত: ১০:২৫ পূর্বাহ্ণ , ১২ জুলাই ২০২১, সোমবার , পোষ্ট করা হয়েছে 2 weeks আগে

মো. তাসলিম উদ্দিন সরাইল ( ব্রাহ্মণবাড়িয়া)

বেঁচে থাকলে আমরা বহুবার ঈদ করতে পারব,বর্তমান করোনা সংক্রমণের রোগী বেড়েছে। সরকার ঘোষিত লকডাউন মেনে’ প্রয়োজন ছাড়া ঘর থেকে ও মাস্ক ছাড়া বের না হতে আবারও সরাইল বাসীকে আহ্বান করলেন, সরাইল উপজেলা স্বাস্হ্য ও প: প: বিভাগের কর্মকর্তা ডা. মো.নোমান মিয়া।রোববার (১১ জুলাই) সরাইল উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্স সরকারি অফিসে দুপুরে সাংবাদিকদের তিনি এ কথা বললেন,ডা.মো. নোমান মিয়া বলেন,মানুষ যদি সঠিক ভাবে লকডাউন ও সরকারের স্বাস্হ্যবিধি মেনে চলেন,তাহলে বতর্মান পরিস্থিতি থেকে রক্ষা পেতে পারেন। এ জন্য আমরা সকলই আরো সচেতন হতে হবে। ডা. মো. নোমান মিয়া বলেন,সরাইল উপজেলায় বর্তমানে ২১জন করোনার রোগী রয়েছে,তারা নিজ বাড়িতে হোম হোম কোয়ারে ন্টাইনে আছেন,আমরা যোগাযোগের মাধ্যমে প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান করে যাচ্ছি। করোনাভাইরাস নমুনা পরিক্ষা করতে এখন কোন টাকা লাগবেনা,
আপনার যারা প্রয়োজনে বাহিরে আসেন, তারা অবশ্যই সাবান বা হ্যান্ড রাব দিয়ে পরিস্কার হয়ে ঘরে প্রবেশ করবেন। নিজের জন্য ও আপনার পরিবারের সুরক্ষায় আপনারা এ কাজ গুলো করতে হবে। এ সময় আপনারা পুষ্টি জাতীয় খাবার বেশী খাবেন, প্রয়োজনে বাহিরে গেলে সামাজিক দুরত্ব বজায় রাখবেন। যত টুকু সম্ভব লকডাউন মেনে জনসমাগম এরিয়ে চলুন।
এ সময় তিনি বলেন,এই পরিস্থিতিতে সরকারের সকল নিদের্শনা মেনে চললে, করোনা মহামারি থেকে উওরণ সম্ভব।করোনা মহামারিতে সকলই সরকারের নির্দেশনা মেনে চলতে হবে। অভিভাবকদের উদ্দেশ্য করে ডাক্তার নোমান মিয়া বলেন, আপনাদের সন্তান’দেরকে অযথা বাহিরে ঘুরতে দিবেন না, প্রয়োজন ছাড়া অলিতে গলিতে বা মার্কেটে যেতে ও দিবেন না। মনে রাখতে হবে”বেঁচে থাকলে ঈদ করতে পরবেন। তাই নিজে সচেতন হোন,পরিবারের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে সুরক্ষায় রাখুন।

মন্তব্য লিখুন

আরও খবর