• ধর্ম ও জীবন ব্যবস্থা
  • বিশ্ব সুন্নী আন্দোলন চট্টগ্রাম জেলা শাখার উদ্যােগে শানে খাজা বাবা ও সালাতু সালাম মাহফিল সম্পন্ন

বিশ্ব সুন্নী আন্দোলন চট্টগ্রাম জেলা শাখার উদ্যােগে শানে খাজা বাবা ও সালাতু সালাম মাহফিল সম্পন্ন

প্রকাশিত: ১২:৪৫ পূর্বাহ্ণ , ৩ মার্চ ২০২০, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

তারিকুর রহমান আমজাদ: ২রা মার্চ সোমবার বি,ব হল(৯ তলা), প্রেসক্লাব, চট্টগ্রাম। বিশ্ব সুন্নী আন্দোলন এবং বিশ্ব ইনসানিয়াত বিপ্লব চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে মহান শানে খাজা বাবা ও জামে আওলিয়া (রাহমাতাল্লাহি আলাইহিম) এর মিশন পুনরুজ্জীবন সন্মেলন ও সালাতু সালাম মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন আল্লামা আরেফ সারতাজ এবং এতে উপস্থিত ছিলেন আল্লামা শেখ নঈম উদ্দীন,হাফেজ আল্লামা ইলিয়াছ শাহ,আল্লামা এমদাদুল হক,সাবিনা খাতুন,খুরশেদুল আলম,কামরুল আলম,আবদুল বারেক আজিজ মাবরুর,ইরফানুল হক,নাফিজ মুবারক,লুতফুর রহমান এতে বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন আল্লামা শফিউল আলম মাইজভান্ডারি,মাওলানা কাজী আহসানুল মোরশেদ প্রমুখ।

এতে বক্তাগণ বলেন,সমগ্র মানবমন্ডলীর জন্য দয়াময় আল্লাহতাআলার সম্পর্ক ও সংযোগের মূল ঠিকানা,আল্লাহতাআলার পক্ষ থেকে সকল গুণ-জ্ঞান -আলো ও দিশার মূল কেন্দ্র ও দোজাহানে জীবনের সর্ব কল্যাণের মূল উৎস মহান প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে দয়াময় আল্লাহতাআলা স্থান ও কালের উর্ধ্বে তাঁর পরম সান্নিধ্যে দূরত্বহীন সর্বোচ্চ নৈকট্য উপনীত করে তাঁর প্রত্যক্ষ সাক্ষাত প্রদানের মাধ্যমে সৃষ্টির নিকট আল্লাহতাআলার পবিত্র মহানসত্তার প্রথম প্রত্যক্ষ অতুলনীয় প্রকাশ মহিমাময় মেরাজ শরীফ।

এতে বক্তাগণ আরো বলেন,প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কর্তৃক নিদের্শে সত্য ও মানবতার আলোক বার্তা নিয়ে উপমহাদেশে আগমন করেন হজরত খাজা বাবা, যে আলোক বার্তার মাধ্যমে উপমহাদেশে অন্ধকার আচ্ছন্ন দিশেহারা মানুষকে আলোর পথ দেখিয়ে কোটি কোটি মানুষকে ইসলামের ছায়া তলে নিয়ে আসেন,বলা যেতে পারে উপমহাদেশে খাজা বাবা হলেন ঈমান দাতা তাই আমরা ঈমান দাতা হিসেবে খাজা বাবা বলি এবং ইসলাম প্রচারে উপমহাদেশে খাজা বাবার অবদান তুলে ধরেন,আমরা নিজেকে মুসলমান দাবী করতে হলে খাজা বাবার এই অবদান মনে প্রাণে স্বীকার করে সকল মুমিনের দায়িত্ব হবে খাজা বাবা তথা সকল আউলিয়ায়ে কেরামগণের মিশন পুনরুদ্ধার করতে হবে এই পুনরুদ্ধার করতে হলে বর্তমান যুগের মহামান্য ইমাম আল্লামা ইমাম হায়াতের দেওয়া বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব এর ছায়াতলে ঐক্যবদ্ধ হওয়ার একান্ত সকল মুমিন মুসলমানদের দায়িত্ব বলে মনে করেন। বর্তমান যুগে সেই খাজা বাবার সুযোগ্য উত্তরসূরি হলেন হজরত আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা।